| প্রচ্ছদ

জামিনে কারামুক্ত সাবেক এমপি রানা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৫ বার

কারাগার থেকে মুক্তি পেয়েছেন টাঙ্গাইলের আলোচিত আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানা। দুই হত্যা মামলায় সর্বোচ্চ আদালত থেকে পাওয়া জামিনে প্রায় তিন বছর পর তিনি কারামুক্ত হলেন।

টাঙ্গাইল জেলা কারাগারের জেলার আবুল বাশার জানান, জামিনের কাগজপত্র হাতে পাওয়ার পর মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে রানাকে মুক্তি দেন তারা।

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় রানাকে হাইকোর্টের দেওয়া জামিন গত ১ এপ্রিল আপিল বিভাগেও বহাল থাকে। কিন্তু টাঙ্গাইলের যুবলীগের দুই নেতা হত্যার মামলায় জামিন না হওয়ায় তার মুক্তি মিলছিল না।

ওই মামলাতেও টাঙ্গাইল-৩ আসনের সাবেক সাংসদ রানাকে হাই কোর্টের দেওয়া জামিন সোমবার বহাল রেখে আদেশ দেয় আপিল বিভাগ।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগ সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়।

ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ।

এই মামলায় সাবেক এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামি রয়েছে।

মন্তব্য