| প্রচ্ছদ

বগুড়ায় নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫২ বার

'জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছরঃ প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন'  প্রতিবাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে বগুড়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদে এসে শেষ হয়। সেখানে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে জেলার সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে আলোচনা সভা সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক কাজী ফারুক রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। 

 বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোঃ মকবুল হোসেন,  জেলার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী ,  অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। 

শুরুতে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষ থেকে উপ-পরিচালক দেশের সার্বিক উন্নয়নে পরিবার পরিকল্পনা বিভাগের ভূমিকার ওপর একটি প্রেজেন্টেশন প্রদর্শন করেন।

সভায় পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখার জন্য জেলার এবং সদর উপজেলার শ্রেষ্ঠ কর্মী, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ উপজেলা পরিষদ, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ ও শ্রেষ্ঠ বেসরকারি সংস্থাকে সম্মাননা পত্র ও ক্রেস্ট প্রধান অতিথি সংশ্লিষ্টদের হাতে তুলে দেন।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে বিশেষ সেবাদান কর্মসূচি পালন করা হয়।

মন্তব্য