| প্রচ্ছদ

এবার তাহলে নতুন চ্যাম্পিয়ন দেখছে ক্রিকেট বিশ্ব!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৪ বার। প্রকাশ: ১১ জুলাই ২০১৯ ।

সেই ১৯৯৬! শ্রীলংকা বিশ্বজয়ের পর কেটে গেছে ২৩ বছর। ক্রিকেট বিশ্বে তখন থেকেই অস্ট্রেলিয়ার রাজত্ব। মাঝে ২০১১ সালে অজি সাম্রাজ্যে আঘাত হেনেছিল ভারত। তবে ১৯৮৩ সালে কপিল দেবরা বিশ্বকাপ জেতায় পরিচিত দেশেই যেতে হয় বিশ্বকাপের ট্রফিটিকে। এবার হয়তো নতুন কোনো দেশে যাবে সোনালী ট্রফিটি। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ড জিতলেই নতুন বিশ্ব চ্যাম্পিয়ন দেখবে ক্রিকেট বিশ্ব।

নতুন বিশ্বচ্যাম্পিয়নের আলামত মিলেছিল প্রথম সেমিফাইনালেই। ভারতকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। কোহলি-রোহিতরা লড়াই করলেও পেরে ওঠেনি টেলর-হেনরিদের সামনে।

দ্বিতীয় সেমিফাইনালেও নতুনদের আবাহন দেখা যাচ্ছে। মহাপরাক্রমশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপট দেখিয়েছেন ইংলিশ বোলাররা। অস্ট্রেলিয়া অলআউট হয়েছে মাত্র ২২৩ রান করে। জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ২২৪ রান। ইংলিশ ব্যাটিং লাইন আপ যে ফর্মে রয়েছে তাতে করে জয় পেতে সমস্যা হওয়ার কথা নয় দলটির। 

আজ ফাইনালে উঠলে ইংল্যান্ডের এটি হবে চতুর্থ ফাইনাল। এর আগে ১৯৭৯, ১৯৮৭ ও ১৯৮৩ সালে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। ৩৬ বছর পর ফাইনালে উঠতে ইংল্যান্ডের দরকার ২২৪ রান। নিউজিল্যান্ডের এটি দ্বিতীয় ফাইনাল। গত আসরেও ফাইনালে উঠেছিলেন উইলিয়ামসনরা।

মন্তব্য