| প্রচ্ছদ

শ্রীলংকা সফরে যেতে চান মাশরাফি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৭ বার। প্রকাশ: ১২ জুলাই ২০১৯ ।

বিশ্বকাপ শেষ হতে না হতেই শ্রীলংকা সফর টাইগারদের। সূচিও প্রকাশ করা হয়েছে। ঘোষণা করা হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পের সময়ও। ওই সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি-না প্রশ্ন আছে। বিশ্বকাপের ধকল শেষে ছুটি নিতে পারেন তিনি। লিটন দাস বিয়ের জন্য ছুটি চেয়েছেন। বিশ্বকাপ শেষ হবার পরপরই গুঞ্জন বেরোয় ওয়ানডে অধিনায়ক মাশরাফি মর্তুজাও যাবেন না লংকা সফরে। বরং পরে ঘরের মাঠে সিরিজ খেলে অবসর নেবেন তিনি। তবে মাশরাফি শ্রীলংকা সফরে যেতে চান বলে জানিয়েছেন। দলকে নেতৃত্ব দিতে চান তিনি।

বাংলাদেশ আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান কোচ স্টিভ রোডসকে বিদায় করে দিয়েছে। বোলিং কোচ কোর্টলি ওয়ালসকেও রাখা হবে না বলে নিশ্চিত করা হয়েছে। শুক্রবার বিসিবি ভবণে নির্বাচক প্যানেল এক গুরুত্বপূর্ণ মিটিং ডাকে। সেখান হাজির হন মাশরাফি। জানান যেতে চান শ্রীলংকা সফরে। পরে সংবাদমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেন বিসিবি'র নির্বাচক হাবিবুল বাশার।

সংবাদ মাধ্যমকে হাবিবুল বাশার বলেন, 'আমার মনে হয় মাশরাফি ফিট আছে। তবে তাকে আবারও ফিটনেস টেস্ট দিতে হবে। কারণ বিশ্বকাপে মাশরাফি ইনজুরি সামলেই খেলেছে। ইনজুরি থেকে সুস্থ হয়ে ফেরার জন্য মাশরাফির হাতে সময়ও আছে। আমি মনে করি, শ্রীলংকা সফরে খেলতে পারবে মাশরাফি।'

সাকিব খেলবে কি-না সেটা নিয়ে নির্বাচকদের চিন্তা আছে। অন্য আরও কিছু ক্রিকেটারের ইনজুরি নিয়ে চিন্তা আছে বলে জানান হাবিবুল বাশার, 'অবশ্যই মাহমুদুল্লাহর ইনজুরি নিয়ে চিন্তা আছে আমাদের। মুশফিকের কিছু সমস্যা আছে। তবে যা জেনেছি তাতে তারা খেলতে পারবেন বলেই মনে হয়। যদিও তাদের মেডিকেল রিপোর্ট আমরা এখনও হাতে পায়নি। আশা করছি সবাইকে আমরা ফিটই পাবো এবং তাদেরকে নিয়েই শ্রীলংকা সফরে যেতে পারবো।'

এছাড়া শ্রীলংকা সফরের জন্য সাকিব এবং লিটনের ব্যাপারে এখন সিদ্ধান্ত হয়নি বলে জানান সাবেক এই ক্রিকেটার। সাকিব এখনও কিছু নিশ্চিত করে জানাননি। লিটন বিয়ের জন্য ছুটি চেয়েছেন। তবে তাদের দু'জনের জন্য প্রাথমিকভাবে দু'জনকে ঠিক করে রেখেছেন নির্বাচকরা। ধারণা করা হচ্ছে সাকিব না খেললে দলে তাইজুল ইসলাম ডাক পাবেন। লিটন না গেলে আবার ইমরুলের কাছে ফিরতে পারেন নির্বাচকরা। দলে যোগ হতে পারেন ইয়াসির আলীও।

মন্তব্য