| প্রচ্ছদ

মমতার উচিত কংগ্রেসের সভাপতি হওয়া!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৮ বার। প্রকাশ: ১৩ জুলাই ২০১৯ ।

বিজেপির বিভিন্ন বিতর্কিত নীতির গঠনমূলক সমালোচনায় বরাবরই সোচ্চার ছিলেন দলের বর্ষীয়ান সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এবার শক্তিশালী বিরোধী দলের স্বার্থে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ইউনাইটেড কংগ্রেসের’ সভাপতি করার প্রস্তাব দিয়েছেন তিনি। 

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়, বিজেপি কর্তৃক রাজ্যে রাজ্যে বিরোধী দল ভাঙানো নিয়ে প্রশ্ন তুলেছেন সুব্রহ্মণ্যম।

টুইটারে তিনি লিখেছেন, “দেশে একমাত্র দল হিসেবে বিজেপি আবির্ভূত হলে আমার ধারণা দেশের গণতন্ত্র দুর্বল হবে। গোয়া এবং কাশ্মীরের পরিস্থিতি দেখার পরে অন্তত এমনই মনে হচ্ছে।”

এ সমস্যার সমাধানে কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেস ও এনসিপি-কে একীভূত করে দেওয়ার পরামর্শ দিয়েছেন সুব্রহ্মণ্যম স্বামী। আর এই ঐক্যবদ্ধ কংগ্রেসের নেতৃত্ব থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে।

টুইটে তিনি বলেন, “বিরোধীদের উচিত ইতালিয়ান (সোনিয়া গান্ধী) এবং তার সন্তানদের (রাহুল-প্রিয়াঙ্কা) সরে যেতে বলা। সেক্ষেত্রে ঐক্যবদ্ধ কংগ্রেসের সভানেত্রী হতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর কংগ্রেসের সঙ্গে এনসিপি-রও মিশে যাওয়া প্রয়োজন।”

রাফাল হোক বা অযোধ্যায় রামমন্দির নির্মাণসহ বিজেপির নেওয়া বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তে ভিন্ন সুর শোনা গেছে সুব্রহ্মণ্যম স্বামীর মুখে। তার এ ধরনের মন্তব্যে অস্বস্তিতে পড়তে হয়েছে পদ্ম শিবিরকে।

মন্তব্য