| প্রচ্ছদ

বগুড়ার সারিয়াকান্দিতে নদীর পানি বৃদ্ধি- প্রায় দেড়শ পরিবার গৃহহীন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৩৯৬ বার

কয়েক দিন ধরে অবিরাম বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে সারিয়াকান্দির নিকট যমুনা ও বাঙ্গালী নদী পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানির তীব্র স্রােতের কারণে চালুয়াবাড়ী ইউনিয়নের ১ শত ৪০ টি পরিবার গৃহহীন হয়ে পড়েছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, শনিবার দুপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩ সে:মি: উপর দিয়ে ও বাঙ্গালী নদীর পানি বিপদ সীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার কাজলা, কর্ণিবাড়ী, বোহাইল, চালুয়াবাড়ী, চন্দনবাইশা, হাটশেরপুর, কুতুবপুর, সারিয়াকান্দি সদর, কামালপুর ইউনিয়নের চরাঞ্চল ও যমুনার তীরবর্তী এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

এছাড়াও ৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ১টি মাদ্রাসা, ১টি হাইস্কুলে বন্যার পানি প্রবেশ করেছে। বন্যায় চরাঞ্চলের কৃষকের আউশ ,পাট ,রোপা আমন ,বীজতলা, শাকসবজি তলিয়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সিদ্ধার্থ ভোমিক জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলা করার জন্য কন্টোল রুম খোলা হয়েছে। বন্যায় আক্রান্ত লোকজনকে নিরাপদ আশ্রয়ে সড়িয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার ,চাল ডাল বিতরণ করা হবে।

চালুয়াবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলী জানান, বন্যার পানিতে চালুয়াবাড়ী ইউনিয়নের সুজানের পাড়া ২৫টি পরিবার, উত্তর হাটবাড়ী ২০টি, বহুলাডাঙ্গা ২০টি, উত্তর শিমুল তাইড় ৩০টি, ভাঙ্গরগাছা ১৫টি বিরামের পাঁচগাছী গ্রামে ৩০টি পরিবার সহ সর্বমোট ১শ ৪০টি পরিবার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

মন্তব্য