| প্রচ্ছদ

পাঞ্জাব মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন সিধু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪০ বার। প্রকাশ: ১৪ জুলাই ২০১৯ ।

গতমাসে পঞ্জাব মন্ত্রিসভা পুনর্গঠনের সময় কোনও দায়িত্বই নিজের কাঁধে নেননি কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধু। রবিবার সকালে তিনি নিজের পদত্যগের কথা ঘোষণা করেন। এদিন রাহুল গান্ধিকে টুইটারে একটি চিঠি লিখে তিনি নিজের পদত্যাগের কথা জানিয়েছেন।  

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-এর মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে তিনি নিজেকে ঠিক মানাতে পারছিলেন না। আসলে বিজেপি নেতা তরুণ চুগ এর আগে রাজ্যপালের কাছে একটি চিঠিতে তাঁর বিরুদ্ধে নালিশ জানান। তাতে জানানো হয়েছিল, তিনি মন্ত্রী হিসাবে শপথ নিলেও কোনও রকম দায়িত্ব নেননি, অথচ মন্ত্রী হিসাবে সম্পূর্ণ বেতন ও ভাতা লাভ করছেন তিনি। এই চিঠিতে এরও উল্লেখ ছিল যে, মুখ্যমন্ত্রীর সাথে তাঁর বিবাদের জন্য সাংবিধানিক সংকটের সৃষ্টি হচ্ছে। 

তরুণ চুগ জানিয়েছেন, তাঁর পরিবর্তে অবিলম্বে অন্য কাউকে এই দায়িত্ব দেওয়া উচিত, আর যে কাজ না করেই বেতন নিচ্ছে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে হবে। ৬ জুন মন্ত্রিসভার রদবদল হয়। সেই সময় সিধুর থেকে পঞ্চায়েত ও পুর দফতরের দায়িত্ব কেড়ে তাঁকে শক্তি, নতুন ও পুনর্নবীকরণ শক্তির উৎস দফতরের দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সিধুর থেকে পর্যটন ও সংস্কৃতি বিষয়ক দফতরের দায়িত্বও কেড়ে নেওয়া হয়। তথ্য-এনডি টিভি।

মন্তব্য