| প্রচ্ছদ

তৃতীয় দিনে ঋত্বিকের ‘সুপার ৩০’ ছুঁতে পারে ৫০ কোটি রুপি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ১৪ জুলাই ২০১৯ ।

বলিউড অভিনেতা ঋত্বিক রোশন অভিনীত প্রতীক্ষিত সিনেমা ‘সুপার ৩০’ মুক্তি পেয়েছে শুক্রবার (১২ জুলাই)। দর্শক ও সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়ার মধ্যেও শুরুতেই সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করছে।

মুক্তির প্রথম দিন ‘সুপার ৩০’ বক্স অফিস থেকে আয় করেছে ১১ কোটি ৮৩ লাখ রুপি। প্রথম দিনের তুলনায় সিনেমাটির দ্বিতীয় দিনের আয় বেড়েছে, ঘরে তুলেছে ১৮ কোটি ১৯ লাখ রুপি। এর মোট আয় দাঁড়িয়েছে ৩০ কোটি ২ লাখ রুপিতে।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে জানান, মুক্তির দ্বিতীয় দিনে ‘সুপার ৩০’র ব্যবসা ঘুরে গেছে। সিনেমাটির আয় বৃদ্ধি পেয়েছে। শুক্রবার ১১ কোটি ৮৩ লাখ ও শনিবার ১৮ কোটি ১৯ লাখ রুপি মিলিয়ে সিনেমাটির মোট আয় ৩০ কোটি ২ লাখ রুপি। মুক্তির তৃতীয় দিনে বড় সংখ্যার আয় নিয়ে সিনেমাটি ৫০ কোটি ছুঁতে পারে।   

ভারতের প্রখ্যাত গণিতজ্ঞ আনন্দ কুমারের জীবনী নিয়ে ‘সুপার ৩০’ নির্মিত হয়েছে। পর্দায় তার চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক রোশন। পুরস্কারবিজয়ী এই গণিতবিদের জীবনীভিত্তিক সিনেমায় তার ‘সুপার ৩০’ প্রকল্পের দৃশ্যায়ন করা হয়েছে। এই প্রকল্পের মধ্যে তিনি সুবিধাবঞ্চিত ছেলে-মেয়েদেরকে বিশেষ যত্নে কোচিং করাতেন। তার লক্ষ্য ছিল এদেরকে ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজিতে ভর্তি করানো।

বিকাশ বেহেল পরিচালিত সিনেমাটিতে ঋত্বিকের পাশাপাশি আরও অভিনয় করেছেন মৃণাল ঠাকুর, পঙ্কজ ত্রিপাঠী, বীরেন্দ্র সাক্সেনা, অমিত সাধ, নন্দীশ সিং প্রমুখ।

মন্তব্য