| প্রচ্ছদ

টুর্নামেন্ট সেরা কেন উইলিয়ামসন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫১ বার

রোহিত শর্মা আসরের সর্বোচ্চ ৬৪৮ রান করেছেন। পাঁচটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। ডেভিড ওয়ার্নার বল টেম্পারিং কান্ড থেকে জাতীয় দলে ফিরে বিশ্বকাপ রাঙিয়েছেন। করেছেন রোহিতের চেয়ে মাত্র এক রান কম। সাকিব আল হাসান রেকর্ড ৬০৬ রান ও ১১ উইকেট নিয়েছেন। বিশ্বকাপের ইতিহাসে এতো ভালো পারফর্ম কোন অলরাউন্ডার করতে পারেননি। কিন্তু টুর্নামেন্ট শেষে সেরা হলেন কেন উইলিয়ামসন। 

ব্যাট হাতে অধিনায়ক হেসেবে রেকর্ড ৫৭৮ রান করেছেন তিনি। রোহিত-সাকিবদের চেয়ে ঢের কম বটে। ম্যাচও খেলেছেন বেশি। কিন্তু তার ওই রানে ভর করেই ফাইনালে উঠেছে কিউইরা। রানের বন্যা বইয়ে দিয়েও রোহিত-ওয়ার্নাররা যা পারেননি। দলকে টেনেছেন একা। আর তাই টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন। তার জন্য আফসোস হলো দু'বার ফাইনাল খেলেও শিরোপা ছুঁয়ে দেখা হলো না।

টুর্নামেন্ট সেরার পুরস্কার নিতে এসে কেন উইলিয়ামসন তার পুরস্কার নিয়ে শুরুতে কিছুই বলতে পারেননি, 'কিছু অতিরিক্ত রান দেওয়া আমাদের জন্য কাল হয়েছে। ম্যাচে অনেক কিছুই আমাদের বিপক্ষে গেছে। ইংল্যান্ডকে অভিনন্দন। তারা পুরো টুর্নামেন্টে দারুণ খেলেছে। তাদের এটা প্রাপ্য ছিল। তবে নিউজিল্যান্ড অনেক মানুষের মন জয় করেছে।' শচীন টেন্ডুলকারের হাত থেকে টুর্নামেন্ট সেরার পুরস্কার নেন কেন উইলিয়ামসন।

মন্তব্য