| প্রচ্ছদ

বিশ্বকাপ জিতে বাবাকে হতাশ করলেন বেন স্টোকস!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২০১ বার

যে শ্বাসরূদ্ধকর লড়াই জিতে ইংল্যান্ড বিশ্বকাপ জিতল তাতে বড় অবদান বেন স্টোকসের। কিন্তু ছেলের এমন অর্জনে মন খারাপ হওয়ারই কথা বাবা জেরার্ড স্টোকসের। কেননা তিনি চেয়েছিলেন নিউজিল্যান্ড জিতুক!

কেন এমন চাওয়া ছিল জেরার্ডের? ব্যাপারটা জানলে এমন পরিস্থিতিতে যেকোনো বাবাই ছেলের সাফল্য কামনার বিরুদ্ধে দাঁড়াতে পারেন। জেরার্ড নিউজিল্যান্ডের নাগরিক। তার ছেলে বেন স্টোকসের জন্মও নিউজিল্যান্ডে। তার বয়স যখন ১২ তখন পরিবারের সঙ্গে চলে আসেন ইংল্যান্ডে।

স্টোকসের বাবা ছিলেন নিউজিল্যান্ডের পেশাদার রাগবি লিগের খেলোয়াড়। কোচের চাকরি নিয়ে এক সময় ১২ হাজার মাইল পথ পাড়ি দিয়ে চলে আসেন ইংল্যান্ডে। এই দেশেই ক্রিকেটে হাতেখরি স্টোকসের। পেয়ে যান দেশটির নাগরিকত্ব। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার এখন ইংল্যান্ড দলের নিয়মিত মুখ ও অন্যতম সেরা অস্ত্র।

১৬ বছর হলো ইংল্যান্ডে বসবাস করছেন স্টোকস। আর তার বাবা-মা ২০১৩ সালে ফিরে গেছেন নিউজিল্যান্ডে। স্টোকসের জন্ম আর শৈশবের পুরোটাই কেটেছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। ইংল্যান্ডের হয়ে খেললেও নিউজিল্যান্ডের প্রতি তার টান রয়েই গেছে। তার বাঁ বাহুতে আঁকা মাওরি ট্যাটু। আর পেছনে আঁকা ইংলিশ ক্রিকেটের প্রতীক থ্রি লায়ন্স ট্যাটু।

স্টোকসের বাবা পুরোপুরি নিউজিল্যান্ড প্রেমী। তাই ফাইনালে ছেলের শ্রেষ্ঠত্বের চেয়ে দেশের শ্রেষ্ঠত্ব বেশি চাওয়া ছিল জেরার্ডের

মন্তব্য