| প্রচ্ছদ

আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব, নেই কোহলি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৯ বার। প্রকাশ: ১৫ জুলাই ২০১৯ ।

বিশ্বকাপের দ্বাদশ আসরে আইসিসি নির্বাচিত সেরা একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। একমাত্র বাংলাদেশি হিসেবে এই স্বীকৃতি বিশ্বসেরা অলরাউন্ডারের।

আসরে আলো কাড়া অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার বা ভারত অধিনায়ক বিরাট কোহলির জায়গা হয়নি এই একাদশে। অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ইংল্যান্ড থেকে সর্বাধিক চারজন রয়েছেন এই একাদশে। জেসন রয়, জো রুট, বেন স্টোকসের সঙ্গে রয়েছেন তরুণ ফাস্ট বোলার জোফরা আর্চার।

ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে রয়েছেন দুজন করে। ভারতের রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ, নিউজিল্যান্ড থেকে উইলিয়ামসন ছাড়া রয়েছেন পেসার লকি ফার্গুসন। অস্ট্রেলিয়া থেকে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক। দ্বাদশ খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

চার পেসার নিয়ে একাদশ সাজিয়েছে আইসিসি। অলরাউন্ডার দুজন, স্পিন বোলিং অলরাউন্ডার সাকিব ও পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। স্পেশালিস্ট স্পিনার হিসেবে নেই কেউ।

আইসিসি নির্বাচিত বিশ্বকাপের সেরা একাদশ

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (অধিনায়ক) নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জোফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), জসপ্রিত বুমরাহ (ভারত)।

দ্বাদশ খেলোয়াড়: ট্রেন্ট বোল্ট।

মন্তব্য