| প্রচ্ছদ

কোচ নিয়োগে বিজ্ঞপ্তি দিল ভারত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৮ বার। প্রকাশ: ১৬ জুলাই ২০১৯ ।

বিশ্বকাপ শেষ হতেই কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রধান কোচ ও পুরো সাপোর্ট স্টাফ চেয়ে মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশটির ক্রিকেট অভিভাবক সংস্থা। প্রধান কোচের বয়স অবশ্যই ৬০ এর নিচে হতে হবে। কমপক্ষে দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা থাকতে হবে।

বিশ্বকাপের অন্যতম দাবিদার হলেও এবার ফাইনালেই উঠতে ব্যর্থ হয়েছে ভারত। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিদায় নিতে হয় তাদের। ভারতের জন্য তাই বিশ্বকাপটা ব্যর্থই ছিল বলতে হবে।

বিসিসিআই প্রধান কোচের সঙ্গে ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ এবং অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার পদে আবেদন আহ্বান করেছে।

আবেদনের শেষ তারিখ ৩০ জুলাই, বিকেল ৫টা। বর্তমানে সিনিয়র দলের কোচ হিসেবে যারা কাজ করছেন তারা সরাসরি ইন্টারভিউ দিতে পারবেন।

ভারতীয় দলে আগামী মাসের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ সফর করবে। এই সফরে শাস্ত্রীর অধীনেই খেলবে দল। ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরও থাকবেন তার সহযোগী হিসেবে। ফিজিও প্যাট্রিক ফারহার্ট ও শঙ্কর বাসু ইতিমধ্যেই পদত্যাগ করেছেন।

২০১৭ সালে অনিল কুম্বলের সরে দাঁড়ানোর পর দায়িত্ব পান শাস্ত্রী। এর আগে ৫৭ বছর বয়সী শাস্ত্রী ২০১৪ সালের আগস্ট থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত দলটির ক্রিকেট ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য