| প্রচ্ছদ

লিওক্লাব অব বগুড়ার ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী

মুজাহিদুল ইসলাম জাহিদ
পঠিত হয়েছে ১০৫ বার। প্রকাশ: ১৬ জুলাই ২০১৯ ।

বগুড়ায় জমকালো আয়োজনের মাধ্য দিয়ে লিও ক্লাব অব বগুড়ার ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এতে নতুন কমেটির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর ও বিদায়ীদের সম্মাননা প্রদান করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকীর নানা আয়োজন মঙ্গল বার সন্ধ্যা ৭ টায় জেলার জলেশ্বরী তলায় করতোয়া অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে লিও ও লায়ন সদস্যরা উপস্থিত ছিলেন। 

লিও ক্লাব হল লায়ন্স ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন। লিও শব্দের অর্থ হল নেতৃত্ব, দক্ষতা,সুযোগ। লিও ক্লাব তরুনদের কে সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নেতৃত্ব বিকাশে সহযোগিতা করে। লিও ক্লাব লায়ন্স ক্লাবের ফান্ডের উপর নির্ভরশীল। লিও ক্লাবের মেম্বাররা লিও নামে পরিচিত হয়।তারা সমাজে স্বাস্থ্য সেবা প্রদান, দারিদ্র বিমোচন, আত্নউন্নয়ন ইত্যাদি বিষয় নিয়ে কাজ করে থাকে। লিওরা ফান্ড সংগ্রহ প্রজেক্টের মাধ্যমে ফান্ড সংগ্রহ করতে পারে।লিও ক্লাব ১৯৫৭ সালে  জিম গবার   এর মাধ্যমে প্রতিষ্ঠিত হয়।  
সন্ধ্যায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত, আনুগত্য শপথ, লিও প্লেজ পাঠ ও কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।  এক পর্যায়ে নতুন কমেটির প্রেসিডেন্ট লিও সাজ্জাদ হসেন ও সেক্রেটারি বিরলের কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়। শেষে প্রাক্তন প্রেসিডেন্ট লিও এম  আর হসেন পলাশ ও সেক্রেটারি আবু সাঈদকে সম্মাননা প্রদান করা হয়। 

 

মন্তব্য