| প্রচ্ছদ

ঘুষের টোপ গিলে সেটেলমেন্ট কর্মকর্তা ও সার্ভেয়ার ধরা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৪ বার

দিনাজপুরের সদর উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসের সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা স.ম. আসাদুজ্জামান ফেরদৌস এবং সেটেলমেন্ট অফিসের প্রসেস সার্ভেয়ার সহিদুল ইসলামকে ঘুষের ২০ হাজার টাকাসহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকেলের দিকে সেটেলমেন্ট কার্যালয় থেকে ঘুষের ২০ হাজার টাকাসহ তাদের হাতেনাতে আটক করে।

দুদক কর্মকর্তারা জানান, সদর উপজেলার উপশহর এলাকার মৃত জামিল উদ্দিনের ছেলে মো. শাহিন আলম তার সম্পত্তির মালিকানাকে কেন্দ্র করে সহকারী সেটেলমেন্ট কার্যালয়ে ৩১ ধারায় আপিল করলে

সেটেলমেন্ট কর্মকর্তা স.ম. আসাদুজ্জামান ফেরদৌস এক লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষ দিতে পারলে জমির মালিকানার রায় শাহিন আলমের নামে করা হবে এবং টাকা দিতে না পারলে জমির মালিকানার রায় প্রতিপক্ষের নামে দিয়ে দেওয়ার হুমকি দেন সেটেলমেন্ট অফিসের স.ম. আসাদুজ্জামান ও প্রসেস সার্ভেয়ার সহিদুল ইসলাম। অভিযোগকারী মো. শাহিন আলম নিরুপায় হয়ে সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা স.ম. আসাদুজ্জামান ও প্রসেস সার্ভেয়ার সহিদুল ইসলামকে ঘুষের টাকাসহ হাতেনাতে ধরিয়ে দেওয়ার জন্য দুদকের কাছে আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ও নির্দেশনা পেয়ে ঘুষের ২০ হাজার টাকাসহ তাদের আটক করে।

দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা জানান, সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা ও প্রসেস সার্ভেয়ার সহিদুল ইসলামের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য