| প্রচ্ছদ

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার

একাধিক অভিযোগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। জেলার সব ধরনের পরিবহন এই কর্মসূচির আওতায় পড়বে।

ঢাকা রুটে সিরাজগঞ্জের বাস চলাচলে বাধা ও মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির বিরুদ্ধে নানা অভিযোগ এনে বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি শুরু হয়।

এর আগে সিরাজগঞ্জ জেলা বাস, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির দ্বন্দ্ব নিরসনের জন্য তিন দিন সময় দেয় মিনিবাস ও কোচ মালিক সমিতি। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে দাবিগুলো মানা হয়নি।

অভিযোগ রয়েছে, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ করা এবং চন্দ্রা মোড় থেকে বাস ফিরিয়ে দেওয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার।

এ ছাড়া সিরাজগঞ্জ-ঢাকা রুটে সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই সেবা লাইনের বেশ কয়েকটি বাস ঢুকিয়ে দেয় মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতি। এ নিয়ে দুই সমিতির মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে ১৩ জুলাই থেকে সিরাজগঞ্জ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে একটি কাউন্টার খোলার দাবি করছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হলেও সিরাজগঞ্জের বাস ঢাকায় প্রবেশে বাধা দেন ঢাকার মালিক সমিতি নেতারা।

এই নিয়ে সোমবার দুপুরে আয়োজিত সিরাজগঞ্জ বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, সিরাজগঞ্জ থেকে ঢাকায় বাস চলাচল করতে না দিলে ১৮ জুলাই থেকে এই রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হবে।

মন্তব্য