| প্রচ্ছদ

টাইগারদের প্রধান কোচ হচ্ছেন না সুজন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার

বাংলাদেশ দলের প্রধান কোচের পদটা এখন শূন্য। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। বিসিবির অন্যতম এই পরিচালক অবশ্য দীর্ঘ মেয়াদে দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন।

তবে নতুন কোচ চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে বিজ্ঞপ্তি দিয়েছিল, সেই বিজ্ঞপ্তির প্রেক্ষিতে আবেদনই করেননি সুজন। বৃহস্পতিবারই শেষ হচ্ছে আবেদনের সময়সীমা। অর্থাৎ টাইগারদের প্রধান কোচ হচ্ছেন না সুজন, এটা বলাই যায়।

শ্রীলঙ্কা সফরের অন্তর্বর্তী কোচ হলেও একদিন আগে সুজন বলেছিলেন, আসলে কী হিসেবে দলের সঙ্গে আছেন সেটি জানেন না। পরে দীর্ঘ মেয়াদে প্রধান কোচ হিসেবে দায়িত্বের আগ্রহের কথা বলেন। এর আগেও একবার সংবাদমাধ্যমে বলেছিলেন এমনটা।

তাহলে আবেদনই করলেন না কেন? সুজন নিজেই সংবাদমাধ্যমকে বলেছেন, ওপর মহল থেকে সবুজ সংকেত না পাওয়ায় আবেদন করেননি তিনি। সুজন কথাটা বলেছেন এভাবে, ‘‘খেলোয়াড়ি জীবনে আমি সব সময়ই অধিনায়কের নির্দেশে মেনেছি। এখনো মানি। অধিনায়কের দিক থেকে সাড়া পাইনি বলে আর আবেদন করিনি।’’

অধিনায়ক বলতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার কাছ থেকে সাড়া না পেয়েই আবেদন করেননি সুজন। অর্থাৎ স্টিভ রোডসের জায়গা কোনো বিদেশি কোচই যে আসছেন এটা ধরে নেওয়াই যায়।

মন্তব্য