| প্রচ্ছদ

রবি শাস্ত্রীই ভারতের কোচ থাকছেন!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৭ বার। প্রকাশ: ১৯ জুলাই ২০১৯ ।

বিশ্বকাপে ব্যর্থতার পর পরই ভারতীয় দলে নতুন কোচ আনার গুঞ্জন শোনা যাচ্ছিল। দলটির সমর্থকদের বড় একটা অংশের চক্ষুশূল হয়ে উঠেছিলেন বর্তমান কোচ রবি শাস্ত্রী। কোচের জন্য এরই মধ্যে বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। কিন্তু বোর্ড সূত্রের খবর, টিম ইন্ডিয়ার কোচ থাকছেন রবি শাস্ত্রীই।

হেড কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগের জন্য নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপণ দিয়েছে বিসিসিআই। ৩০ জুলাই আবেদনের শেষ তারিখ। কপিল দেবের নেতৃত্বাধীন তিন সদস্যের উপদেষ্টা কমিটি বিরাট কোহলি ও রোহিত শর্মাদের কোচ বেছে নেবেন। ইতিমধ্যেই শাস্ত্রীর বিকল্প হিসেবে অনেকেরই নাম ভেসে উঠছে। কিন্তু বোর্ড সূত্রে খবর, ক্যারিবিয়ান সফরের পরেও কোহলিদের কোচ থাকবেন শাস্ত্রীই।

বোর্ডের এক শীর্ষ কর্তার দাবি, শাস্ত্রীর অধীনে টেস্টে এক নম্বর জায়গা ফিরে পেয়েছে টিম ইন্ডিয়া। একদিনের ক্রিকেটেও দুই নম্বরে উঠে এসেছে কোহলিরা। শাস্ত্রীর জমানায় এশিয়া কাপ আর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। শুধুমাত্র বিশ্বকাপের সেমি-ফাইনালে হার দিয়ে শাস্ত্রীকে ছাঁটাই করা ঠিক হবে না, বলেই মনে করেন ওই বোর্ড কর্তা। অবশ্য, শাস্ত্রীর কোচিংয়ে কোনও আইসিসি ট্রফি জেতেনি ভারতীয় ক্রিকেট দল।

মন্তব্য