| প্রচ্ছদ

‘খালেদা জিয়াও মার্কিন কংগ্রেসে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩০ বার

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগের কথা উল্লেখ করে নৌ-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়াও মার্কিন কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশে থাকলে সার্বিক উন্নয়ন সাধিত হয়। দেশের মানুষ সুখে থাকে। বর্তমানে বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শনিবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা প্রশাসনের আয়োজনে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘প্রিয়া সাহা নামের এক মহিলা বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকার প্রেসিডেন্টের কাছে যে অভিযোগ করেছেন তা তিনি ব্যক্তি স্বার্থেই করেছেন। তবে এর পেছনে কোন গোষ্ঠীর স্বার্থ থাকতে পারে। এ ধরনের অভিযোগে বাংলাদেশের মূল চেতনা এবং সম্প্রতি কখনই নষ্ট হবে না বলেও তিনি মনে করেন।

তিনি বলেন, ইতিমধ্যেই বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ একটা মডেল। বিভিন্ন ধরনের মানুষের একই সাথে বসবাসের শান্তিপূর্ণ আবাসভূমি পৃথিবীর আর কোথাও নেই।

তিনি বলেন, আমরা দেখেছি বেগম খালেদা জিয়া আমেরিকার কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন এগুলো দেশ বিরোধী কর্মকাণ্ড। বাংলাদেশে একটি অসাম্প্রদায়িক চেতনায় মুক্তিযুদ্ধ করেছিল। জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা সেই চেতনাকে ধ্বংস করতে পারে নাই। বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে বাংলাদেশ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে চলছে।

বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীরের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল লফিত, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবার রহমান প্রমুখ।

মন্তব্য