| প্রচ্ছদ

চন্দ্রযান-২ সফল উৎক্ষেপণ: বলিউড তারকাদের অভিনন্দন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৮ বার। প্রকাশ: ২২ জুলাই ২০১৯ ।

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সোমবার সফলভাবে চাঁদের উদ্দেশে পাড়ি দিল চন্দ্রযান-২। চন্দ্রযান-২ সফল উৎক্ষেপণ হওয়ায় ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোকে অভিনন্দন জানিয়েছেন বলিউডের তারকারা।

ডেকান ক্রনিকেল জানায়, সোমবার স্থানীয় সময় বিকেল ২.৪৩ এ উৎক্ষেপণের জন্য বেছে নেয় ইসরো। সেই মোতাবেক রোববার রাতে শুরু হয় কাউন্টডাউন। অপেক্ষা শুরু হয় দেশবাসীর। অবশেষে প্রতিক্ষার অবসান ঘটিয়ে এদিন সোমবার বিকেল ২.৪৩-এ চাঁদের উদ্দেশে পাড়ি দেয় চন্দ্রযান-২। 

আর সফলভাবে চন্দ্রযান-২ উৎক্ষেপণ হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাতে ভোলেননি বলিউড তারকারা। বলিউডের প্রভাবশালী তারকা শাহরুখ খান এ উপলক্ষে তার আসন্ন ছকির একটি গান ইসরোর বিজ্ঞানীদের জন্য উৎসর্গ করেছেন।

ইসরোকে এক টুইট বার্তায় অভিনন্দন জানিয়ে অক্ষয় কুমার লেখেন,চন্দ্রযান-২ চাঁদে সফলভাবে উৎক্ষেপণ করায় ইসরোকে আন্তরিক অভিনন্দন ও স্যালুট জানায়। 

করণ জোহর ইসরোকে অভিনন্দন জানিয়ে টুইটে লেখেন, আমি সত্যিই সৌভাগ্যবান যে; জীবিত অবস্থায় এরকম একটা ঐতিহাসিক মুহূর্তের স্বাক্ষী হতে পেরেছি। 

এছাড়া 'মিশন মঙ্গল' খ্যাত অভিনেত্রী বিদ্যা বালান, 'বাহুবলি' খ্যাত তারকা প্রভাস টুইট বার্তায় ইসরোকে অভিনন্দন জানিয়েছেন। 

মন্তব্য