| প্রচ্ছদ

মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সেলোনা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ২৩ জুলাই ২০১৯ ।

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২১ সালে। এর আগেই তারকা এই ফরোয়ার্ডের সঙ্গে নতুন চুক্তি করা নিয়ে ভাবতে শুরু করেছে কাতালান ক্লাবটি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে আজীবনই ধরে রাখতে চায় লা লিগা চ্যাম্পিয়নরা।

পেশাদার খেলোয়াড় হিসেবে ২০০৪ সালে বার্সেলোনার সঙ্গে প্রথম চুক্তি করেন মেসি। উভয় পক্ষ মতৈক্যে পৌঁছালে ক্লাবটিতে এটা হবে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের দশম চুক্তি।

মেসির সঙ্গে নতুন চুক্তি করার দেখভালো করছেন খোদ বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া মার্তোমেউ। এ ব্যাপারে তিনি মেসির বাবা ও এজেন্ট হোর্হের সঙ্গে আলোচনায় বসবেন তিনি।

মেসির সবশেষ চুক্তির সঙ্গে, চুক্তির মেয়াদ আরো ১২ মাস বাড়িয়ে ২০২২ সাল পর্যন্ত করার শর্ত ছিল। তারকা এই ফুটবলারের সঙ্গে চার বছরের নতুন চুক্তি করতে চায় বার্সেলোনা। তাই হলে ৩৬ বছর পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন আক্রমণ ভাগের এই ফুটবলার। কিন্তু ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়কে, বার্সেলোনায় আজীবন থাকার প্রস্তাব দেওয়া হবে বলে জানা গেছে।

বর্তমান চুক্তি অনুযায়ী, বার্সেলোনা থেকে কর ছাড়াই প্রতি মাসে ৭৩ লাখ পাউন্ড বেতন পান মেসি। তিনিই ফুটবলে সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়। তার রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো।

তবে কেবল টাকার জন্যই মেসি বার্সেলোনায় থাকবেন ব্যাপারটি এমন নয়। ২০১৫ সালের পর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা পুনরূদ্ধারে শক্তিশালী দলও চাওয়া তার। এ ব্যাপারে বার্সেলোনা সভাপতিও অবগত আছেন বলে ইএসপিএনের এক সংবাদে বলা হয়েছে।

দলের শক্তি বাড়াতে ক্লাবের সাবেক খেলোয়াড় নেইমারকে ফিরিয়ে আনতেও মরিয়া মেসি। নেইমার না আনা পর্যন্ত বার্সেলোনায় নিজের চুক্তিও ঝুলিয়ে রাখতে পারেন ক্লাবটির অধিনায়ক। 

মন্তব্য