| প্রচ্ছদ

জয়ের সঙ্গে প্রাপ্তি ব্যাটিং প্রস্তুতি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৬ বার

বোলিংয়ে ভালো শুরু পেলেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ তাই ২৮৩ রানের লক্ষ্য দাঁড় করায় সফরকারীদের সামনে। মূল সিরিজর শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটায় অবশ্য জয় তুলে নিতে অসুবিধা হয়নি টাইগারদের। মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিমরা সেরেছেন দারুণ ব্যাটিং প্রস্তুতি।

মঙ্গলবার কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৮২ রানের পুঁজি গড়ে স্বাগতিক দল। জবাবে ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় টাইগাররা।

মোহাম্মদ মিঠুন দারুণ ব্যাটিং করেছেন। মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ১০০ বলে ১১ চার ও ১ ছক্কায় করেন ৯১ রান। এ ছাড়া মুশফিকুর রহিম ৫০ রান করেন। রান পেয়েছেন তামিম ইকবাল (৩৭), মাহমুদউল্লাহ (৩৩) ও সাব্বির রহমান (৩১*)।

সকালে বোলিংয়েও দারুণ শুরু পায় বাংলাদেশ। রুবেল হোসেন নিজের প্রথম ওভারেই তুলে নেন উইকেট। তার সঙ্গে যোগ দেন তাসকিন আহমেদও। এই দুজনের তোপে ৩২ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা।

তবে এই শুরুটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি বাংলাদেশ। যদিও স্কোয়াডে থাকা সবার বোলিং প্রস্তুতিতে নজর ছিল সফরের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের। এ কারণেই মোট ৯ জন বোলারকে হাত ঘোরানোর সুযোগ করে দেন তিনি।

শ্রীলঙ্কার ঘুরে দাঁড়ানোয় অবদান দুজনের- দাসুন শানাকা ও শিহান জয়াসুরিয়া। পাঁচ নম্বরে নেমে জয়াসুরিয়া খেলেছেন ৫৬ রানের ইনিংস। সাতে ব্যাট করতে নামা শানাকা অপরাজিত ছিলেন ৮৬ রানে। ৬৩ বলের ঝড়ে ইনিংসে ৬টি করে চার ও ছক্কা হাঁকান এই ডানহাতি।

টাইগারদের পক্ষে সর্বাধিক দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার। রুবেল ৭ ওভার বল করে ৩১ রান ব্যয় করেন। সৌম্য ৬ ওভার বল করে ব্যয় করেন ২৯ রান। ১টি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও ফরহাদ রেজা।

মন্তব্য