| প্রচ্ছদ

বগুড়ায় শুরু হচ্ছে 'ক্ষুদে ক্রিকেটারের সন্ধানে' প্রকল্প

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৪৫ বার

যুব সমাজকে ক্রিকেট খেলায় উত্সাহিত করার লক্ষ্যে ‘মাদক নয়, স্বপ্নের ভবিষ্যত গড়বো ক্রিকেটে’ শ্লোগানে জাতীয় ক্রীড়া পরিষদের অনুমোদন ও সার্বিক সহযোগিতায় দেশব্যাপী ‘ট্যালেন্ট হান্ট’ কার্যক্রম শুরু করেছে বেসরকারি সংগঠন ‘ক্ষুদে ক্রিকেটারের সন্ধানে’ (PKCSBD) । বর্তমানে এই ট্যালেন্ট হান্ট কার্যক্রমের প্রকল্পটি চালু হতে চলেছে রাজশাহী বিভাগের বগুড়া জেলায়। এতে ইভেন্ট পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে গারডা এ্যাডভারটাইজিং এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টকে।  বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায়  জেলার প্রেসক্লাবে  এক সংবাদ সম্মেলনে ট্যালেন্ট স্পোর্টস লিমিটেডের প্রধান নির্বাহী তপু আহম্মেদ প্রকল্পের সার্বিক তথ্য তুলে ধরেন। 


সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী সেপ্টেম্বর থেকে বগুড়া জেলার ৩৬৪ হাই স্কুল,৬১ টি কলজে এবং ২৭৭ টি মাদ্রাসায় ক্ষুদে ক্রিকেটারদের সন্ধানে কাজ করা হবে। এতে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী এবং যাদের বয়স ১২ থেকে ১৯ এর মধ্যে তারাই শুধু রেজিষ্ট্রেশন করতে পারবেন।

 
তিনি আরও জানান,  প্রকল্পে এ, বি এবং সি এই  তিন ক্যাটাগরীতে উপজেলা, জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ে ২৬৪জন ক্ষুদে ক্রিকেটারদের বাছাই করা হবে। পরবর্তীতে শ্রেষ্ঠ ক্ষুদে ক্রিকেটারদের তালিকা  জাতীয় ক্রীড়াপরিষদের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পাঠানো হবে। এরপর তাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেট প্রতিভাবৃত্তি প্রদান করবেন।


বগুড়ায় ফরম বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে প্রতিষ্ঠানসমূহে ১০০ টাকার বিনিময়ে ফরম বিতরণ কার্যক্রম শুরু হবে। এতে ওই কার্যক্রমের উদ্বোধন করবেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ ।

প্রকল্পের লক্ষ্যের ব্যাপারে জিজ্ঞাসা করলে তপু আহম্মেদ জানান, বাংলাদেশের বিভিন্ন বিভাগের প্রত্যন্ত অঞ্চলের ক্ষুদে ক্রিকেটার খুঁজে বের করার মাধ্যমে প্রতিভাবান ক্রিকেটারদের দেশের ক্রিকেট জগতের উচ্চপর্যায়ের নির্বাচকদের সামনে নিয়ে আসা। সমাজকে অবক্ষয়ের কবল থেকে বের করে দেশের ভবিষ্যত প্রজন্মকে ক্রিকেটে ক্যারিয়ার গড়ার স্বপ্নের পথকে সুগম করতে প্রাথমিক পর্যায় থেকে আরো একধাপ এগিয়ে নিয়ে আসা। 

সংবাদ সম্মলনে সংগঠনের বিভিন্ন পর্যায়ের দাতিত্বরত কর্মকর্তা এবং স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

মন্তব্য