| প্রচ্ছদ

এইচএসসিতে ফেল করায় বগুড়ায় এক শিক্ষার্থীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৭০ বার

বগুড়ায়  তৃষা(১৮)  নামের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।  শুক্রবার দুপুরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও   হাসপাতালে (শজিমেক) নিয়ে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তৃষা বগুড়া সদরের মালগ্রামের চাপড়পাড়া এলাকার জিব্রাইলের মেয়ে। সে এ বছর বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের পর দেখা যায়, তৃষা পাস করতে পারেনি।  এরপর থেকে সে চরম হতাশায় ভুগতে শুরু করে। তার বন্ধুদের অনেকে জিপিএ-৫ পাওয়ায় তৃষার হতাশা আরও বেড়ে যায়। এই হতাশা থেকেই সে শুক্রবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে মনে করছেন তার পরিবারের সদস্যরা।

তৃষার দুলাভাই নবীন জানান, শুক্রবার বাসায় নামাজের সময় কেও ছিল না। বাবা ব্যবসায়ী এবং মা পার্লারে কাজ করার জন্য বাসায় একা ছিল । দুপুরের দিকে নিজ কক্ষে সে আত্মহত্যা করে।

বগুড়া সদর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, 'তৃষা  এই বছর এইচএসসি পরীক্ষা দিয়েছিল। তার পরিবারের ধারণা, পরীক্ষায় রেজাল্ট ভালো করতে না পেরে সে আত্মহত্যা করেছে।'

মন্তব্য