| প্রচ্ছদ

‘আল্লাহু আকবার’ নিয়ে যা বললেন অভিনেত্রী অপর্ণা সেন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৫ বার

ভারতজুড়ে সংখ্যালঘু, দলিতদের নির্যাতনের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী অপর্ণা সেন।

কোথাও গোমাংস খাওয়ার অভিযোগ আবার কোথাও জয় শ্রী রাম না বললে পেটানো হচ্ছে। তবে পেটানোই শেষ না, করা হচ্ছে হত্যাও। খবর যুগান্তর অনলাইন।

এসব বিষয় নিয়ে প্রতিবাদ জানিয়ে অভিনেত্রী অপর্ণা সেন বলেছেন, আমি একজন হিন্দু, আমাকে যদি কেউ জোর করে আল্লাহু আকবার বলতে বাধ্য করে, তাহলে আমার কেমন লাগত?’

গোটা ভারতজুড়ে সংখ্যালঘু, দলিতদের নির্যাতন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন অভিনেত্রী অপর্ণা সেন। চিঠি দেয়ার পর সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন এই অভিনেত্রী।

অভিনেত্রী অপর্ণা সেন বলেন, জয় শ্রী রাম, আল্লাহু আকবর, জয় বাংলা, জয় মা কালী কিংবা জয় মহাদেব-সবকিছুই বলার অধিকার আছে মানুষের। তবে ভালোবেসে বলানো উচিৎ, জোর করে নয়।

চিঠি প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, দেশে দলিত ও সংখ্যালঘুরা অত্যাচারিত হচ্ছে। এ ঘটনার যথাযথ তথ্য ও পরিসংখ্যান তুলে ধরা হয়েছে ওই চিঠিতে। বিশ্বস্ত সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর তথ্যের বরাত দিয়ে চিঠিতে বলা হয়, ২০০৯ সালের ১ জানুয়ারি থেকে ২০১৮ সালের ২৯ অক্টোবরের মধ্যে ধর্মীয় কারণে ২৫৪ জনকে অপরাধী, ৯১ জনকে হত্যা, ৫৭৯ জন আহত করা হয়েছে। ২০১৪ সালে প্রধানমন্ত্রী পদে যখন নরেন্দ্র মোদি ছিলেন তখন এমনই অপরাধের মাত্রা ছিল ৯০ শতাংশ।

মন্তব্য