| প্রচ্ছদ

ছয় বছর বয়সেই সাড়ে ৬৭ কোটি টাকার বাড়ির মালিক!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ২৭ জুলাই ২০১৯ ।

আহ হোয়ে জিন। দক্ষিণ কোরিয়ার বসবাসরত ছয় বছরের একটি ছোট্ট মেয়ে। বোরাম নামেই নেট দুনিয়ায় সে পরিচিত। বিশ্ব জুড়ে হাজার হাজার ইউটিউব শিশু তারকার মধ্যে এরই মধ্যে সে বিখ্যাত হয়ে ওঠেছে। সম্প্রতি  এই সফল তারকা শিশুর কল্যানেই বোরামের পরিবার সিউল শহরের গ্যাংনাম এলাকায় একটা পাঁচ তলা বাড়ি কিনেছে। বাড়িটির দাম ৮০ লাখ মার্কিন ডলার, বাংলাদেশী টাকায় যা প্রায় সাড়ে ৬৭ কোটি টাকার বেশি। 

এত অল্প বয়সে বোরাম কিভাবে এত টাকার মালিক হলো তা নিয়ে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে। বোরামের দুটি ইউটিউব চ্যানেল আছে। সেই সব চ্যানেলের ফলোয়ার সংখ্যা তিন কোটিরও বেশি। বোরাম টিউবটয় রিভিউ ও বোরাম টিউব ব্লগ নামের সেই দুটি চ্যানেল চালায় সে। প্রথম চ্যানেলে তাকে বিভিন্ন ধরনের খেলনার বিশ্লেষণ  করতে দেখা যায়। দ্বিতীয় চ্যানেলে থাকে বোরামের দৈনন্দিন জীবনের গল্প।

বিপুল ফলোয়ার থাকা এই দুটি ইউটিউব চ্যানেল থেকে বোরাম প্রচুর অর্থ উপার্জন করে। এছাড়া বিভিন্ন খেলনা কোম্পানি এবং অন্যান্য খুচরা বিক্রেতাদের সঙ্গে স্পনসরশিপ চুক্তির মাধ্যমেও বোরাম অনেক অর্থ উপার্জন করে। তার উপার্জনকৃত অর্থ দিয়েই সম্প্রতি বাড়ি কিনেছে তার পরিবার। 

জানা গেছে, বোরামের চ্যানেলের ভিডিওগুলো শিশুরা দারুন পছন্দ করে। ছোট শিশু থেকে শুরু করে ১২ বছর বয়সী শিশুরাও তার চ্যানেলের নিয়মিত দর্শক। 

বোরামের বাড়ি কেনার খবর শুনে ক্ষুদে নেজিজেনদের কেউ কেউ মন্তব্য করেছে তারা বড় হয়ে ইউটিউবার হতে চায়। আবার কেউ কেউ বলেছে, জীবনেও তারা এত টাকা উপার্জন করতে চায় না। সূত্র : মালায়মেইল

মন্তব্য