| প্রচ্ছদ

নারীর প্রতি সহিংসতা বিরোধী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৭ বার। প্রকাশ: ২৭ জুলাই ২০১৯ ।

 

পুরো বিশ্বজুড়েই নারীর প্রতি সহিংসতা একটি বড় সমস্যা। এই সমস্যা সমাধানে বিশ্বব্যাপী নেওয়া হয়েছে নানা উদ্যোগ হয়েছে আন্দোলনও। তারই ধারাবাহিকতায় সহিংসতা প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা ইউএন ওমেন বিশ্বব্যাপী নানা পদক্ষেপ গ্রহণ করছে। বাংলাদেশও তার বাইরে নয়। খবর সমকাল।

 

‘সহিংসতা প্রতিরোধে, পুরুষ আছে নারীর সাথে’ শিরোনামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতানর আয়োজন করেছে সংস্থাটি। সমগ্র আয়োজনটির কমিউনিকেশন পার্টনার হিসেবে কাজ করছে বাঙলা কমিউনিকেশনস লিমিটেড।

 

১৮-৩৫ বছর বয়সী পুরুষদের অংশগ্রহনে আয়োজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার জন্য কাহিনি সংক্ষেপ আহ্বান করা হয়েছে। অংশগ্রহণ করতে এই ঠিকানায় http://unwo.men/4Jkg50uRkXe গিয়ে অনলাইনে নির্ধারিত ফর্ম পূরণ করে কাহিনিসংক্ষেপ জমা দিতে হবে। কাহিনিসংক্ষেপ জমা দেয়ার শেষ তারিখ ১০ আগস্ট ২০১৯।

 

কাহিনি সংক্ষেপ জমা দেয়ার পর নির্বাচিত ১৫টি কাহিনি নিয়ে ২ দিনের একটি কর্মশালা করা হবে। কর্মশালা সম্পন্ন করার পর বেধে দেয়া সময়ের মধ্যে পূর্ণ পান্ডুলিপি জমা দিতে হবে। পান্ডুলিপি জমা দেয়ার পর বাছাইকৃত ১০ টি পান্ডুলিপি নিয়ে চলচ্চিত্র নির্মাণ প্রক্রিয়া শুরু হবে। নির্বাচিত ৩টি চলচ্চিত্রকে পুরস্কারে ভূষিত করা হবে। পুরস্কারের অর্থমূল্য যথাক্রমে ৩০,০০০/- ২০,০০০/- ও ১০,০০০/- টাকা 

 

মন্তব্য