| প্রচ্ছদ

তিন কোটির ক্লাবে ‘যে পাখি ঘর বোঝে না’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৮ বার

ধ্রুব গুহ’র গান মানেই যেন দর্শক-শ্রোতাদের কাছে চমকপ্রদ কিছু। নিজস্ব গায়কি, ভিডিওতে গানের সঙ্গে মিল রেখে ভিন্ন গল্প, লোকেশন আর তার সাবলীল উপস্থিতি বরাবরই শ্রোতা দর্শকদের মুগ্ধ করেছে। যা  তার প্রকাশিত গানগুলোর দিকে নজর দিলেই অনুধাবন করা যায়।

সম্প্রতি ইউটিউবে ধ্রুব গুহ’র ‘যে পাখি ঘর বোঝে না’ গানটি তিন কোটিরও বেশি বার দেখা হয়েছে। ইতিমধ্যেই সংগীত মহলের বিভিন্ন জনের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন এই শিল্পী। ‘যে পাখি ঘর বোঝে না’ শিরোনামের এই গানটি ২০১৫ সালের ১৮ জুলাই ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়। এটি ইউটিউবে প্রকাশিত ধ্রুব’র ২য় গান। এর আগে একই বছর ২ জানুয়ারি ‘শুধু তোমার জন্য’ শিরোনামের  গান প্রকাশ পায় এই শিল্পীর। গানটি প্রকাশের পরপরই ইউটিউবে শ্রোতা -দর্শকদের প্রশংসার জোয়ারে ভাসতে থাকেন ধ্রুব। সেই গানটিও এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখের বেশি ভিউ হয়েছে।

এ বিষয়ে ধ্রুব বলেন, ‘শ্রোতারা আমাকে, আমার গানকে ভালোবেসে তাদের হৃদয়ে স্থান দিয়েছেন এটাই আমার সংগীতের বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সকল শ্রোতা -দর্শকদের কাছে। ধন্যবাদ জানাচ্ছি তাদের। পাশাপাশি গানটির গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, বংশীবাদক এবং ভিডিও পরিচালক থেকে শুরু করে মডেল দ্বয় সহ গানের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ। একটি গান যখন শ্রোতা-দর্শক পছন্দ করেন তখন অন্য রকম একটি  ভালো লাগা কাজ করে। উৎসাহ পাই। আরও ভালো গান করার জন্য এই উৎসাহ, খুব কাজে লাগে।’

উল্লেখ্য, ‘যে পাখি ঘর বোঝে না' গানটির কথা লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশী, সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। ভিডিও নির্মাণ করেছেন  শুভব্রত সরকার। এতে মডেল হিসেবে অভিনয় করেছেন তারেক এবং তারিন। খবর দেশ রুপান্তর।

মন্তব্য