| প্রচ্ছদ

যুক্তরাজ্যে থিতু হচ্ছেন আমির!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৩ বার

মোহাম্মদ আমির টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন। টেস্ট চ্যাম্পিয়নস শিপ সামনে রেখে দল যাতে তরুণদের নিয়ে গুছিয়ে উঠতে পারে তাই এমন সিদ্ধান্ত আমিরের। তবে অনেকে মনে করছেন দারুণ ফর্মে থাকা আমিরের এখনও দরকার ছিল পাকিস্তানের। এরই মধ্যে নতুন খবর, পাকিস্তান ছেড়ে যুক্তরাজ্যে থিতু হতে চায়ছেন বাঁ-হাতি এই পেসার।

আমির এবং পাকিস্তানের ক্রিকেট ভক্তরা এই খবরে বিস্মিত। অনেকে মনে করছেন, দেশ ছাড়বেন বলেই টেস্ট ছেড়েছেন আমির। স্পট ফিক্সিংয়ের কারণে পাঁচ বছর নিষিদ্ধ থাকা আমির ২০১৬ সালে নার্গিস মালিককে বিয়ে করেন। তিনি পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। আমির তাই 'স্পাউস ভিসা'য় ৩০ মাস ইংল্যান্ডে থাকতে পারেন।

এভাবে ভিসা নবায়ন করে নয়, আমির স্থায়ী নাগরিকত্বের জন্য আবেদন করার কথা ভাবছেন। যুক্তরাজ্যে আবাস গড়বেন তিনি। আমিরের ঘনিষ্ঠ এক সূত্র এমনটাই নিশ্চিত করেছেন। টেস্ট ছাড়লেও আমির ওয়ানডে এবং টি-২০ খেলবেন। টি-২০ লিগ তো আছেই। আমির দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলে ওয়ানডে, টি-২০ কিভাবে খেলবেন।

আন্তর্জাতিক ম্যাচ না হয় পাকিস্তানে হয় না। তবে অনুশীলন, ঘরোয়া লিগ তো পাকিস্তান নিজ ভূমিতেই আয়োজন করে। অনেকের মধ্যে তাই এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া কাজ করছে। আমিরের কাছের ওই সূত্র জানিয়েছে, তাদের সন্তান বড় হচ্ছে। পরিবার নিয়ে এখনই থিতু হওয়ার ভালো সময় বলে মনে করেন তিনি। এতে আমিরের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলছেন কেউ কেউ।

মন্তব্য