| প্রচ্ছদ

মারা গেলেন ‘মিনি মাউস’ রুসি টেলর

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৮ বার। প্রকাশ: ২৮ জুলাই ২০১৯ ।

এখনো অনেক শিশুর প্রিয় মুখ কার্টুন চরিত্র মিকি মাউস, মিনি মাউস, ডোনাল্ড ডাক ও গুফি। নব্বইয়ের দশকে ওয়াল্ট ডিজনির এই চরিত্রগুলো নানা মাধ্যমে জনপ্রিয়তা পায়। তাদের কণ্ঠস্বর অনুকরণ ছিল শিশুদের কাছে খুবই আনন্দের।

দুঃখের বিষয় হলো. মিনি মাউসের গলায় আর শোনা যাবে না অতিপরিচিত রুসি টেলরের কণ্ঠস্বর। ক্যালিফোর্নিয়ার গ্লেনডেলে শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এই ডাবিং আর্টিস্ট। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ডিজনির তরফে জানানো হয় এই দুঃসংবাদ। দুঃখপ্রকাশ করেন রুসির দীর্ঘদিনের বন্ধু ‘গুফি’ চরিত্রের কণ্ঠদাতা বিল ফার্মার। বলেন, “আমার কাছে পরিবারের মতো ছিলেন রুসি। মিনি মাউসের মতোই মিষ্টি, মজাদার। ততটাই প্রতিভাবান ও নম্র। তার কথা মনে পড়বে।”

ছোটবেলা থেকে রুসি নিজেও ডিজনির ভক্ত ছিলেন। এই প্রসঙ্গে জানা যায়, মা ও ভাইয়ের সঙ্গে শৈশবে ডিজনিল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন রুসি। সেখানে তার দেখা হয় ডিজনির মালিক ওয়াল্ট ডিজনির সঙ্গে। তখন তার সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন রুসি।

তিন দশকের বেশি সময় ধরে মিনির জন্য কণ্ঠ দিয়েছেন রুসি। তিনি ছিলেন প্রয়াত অভিনেতা ওয়েইন অ্যালওয়াইনের স্ত্রী। আর মিকি মাউসের গলা দিয়েছিলেন ওয়েইনই। টেলিভিশন, থিম পার্ক, অ্যানিমেশন, ছবিসহ অনেক ক্ষেত্রে মিনি মাউসের গলায় শোনা গেছে রুসির কণ্ঠস্বর। এ ছাড়া ডিজনির অন্য কয়েকটি চরিত্রের জন্য কণ্ঠ দেন তিনি।

মন্তব্য