| প্রচ্ছদ

দক্ষিণ আফ্রিকায় মেয়েদের সিরিজ জয়

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার। প্রকাশ: ২৮ জুলাই ২০১৯ ।

হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করলেও টানা দুই জয় তুলে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং প্লেয়ার্স ওমেন দল। তিন ম্যাচের আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজটা নিজেদের করে নিয়েছে ২-১ এ।

রবিবার সিরিজ নির্ধারণী ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং প্লেয়ার্স ওমেন দলকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

প্রিটোরিয়ায় টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রানের বেশি পুঁজি গড়তে পারেনি স্বাগতিক মেয়েরা। জবাব দিতে নেমে শারমিন আক্তারের দারুণ ব্যাটিংয়ে ৫.২ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। ওপেনার শারমিনকে দারুণ সঙ্গ দেন মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা।

উদ্বোধনী জুটিতেই শারমিন ও মুরশিদা যোগ করেন ৭৫ রান। মুরশিদা ৩১ রান করে রান আউটে কাটা পড়েন। তবে এরপর আর উইকেট হারায়নি সফরকারী দল। শারমিন ও নিগার বাকি কাজ শেষ করে উইকেট ছাড়েন।

শারমিন ১৩৭ বলে অপরাজিত ৮৩ রান করেন ১০ রানে। আন্তর্জাতিক ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭৫। এই ম্যাচটি স্বীকৃত ওয়ানডে না হওয়ায় রেকর্ড বুকে নাম উঠছে না শারমিনের। ম্যাচসেরার পুরস্কার হাতে উঠলেও খানিক আফসোস হতেই পারে তার। নিগার ৮৪ বলে ৭ চারে অপরাজিত ৪৮ রান করেন।

এর আগে বল হাতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল ছিলেন ফাহিমা খাতুন। ৩ উইকেট নেন তিনি। জোড়া উইকেট নেন খাদিজা তুল কুবরা। ১টি করে উইকেট পেয়েছেন নাহিদা আক্তার ও শায়লা শারমিন। প্রোটিয়া মেয়েদের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন উইকেটরক্ষক ব্যাটার ত্রিশা ছেট্টি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে ওপেনার রবিন সার্লের ব্যাট থেকে।

সফরে তিনটি তিনটি আনঅফিশিয়াল টি-টোয়েন্টি খেলবে দুই দল। যার প্রথমটি ৩১ জুলাই।

মন্তব্য