| প্রচ্ছদ

ছোবল দিতে এসে মাতালের কামড়ে কয়েক টুকরো হলো সাপ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৭ বার। প্রকাশ: ৩০ জুলাই ২০১৯ ।

মাতাল হয়ে বাড়ি ফেরেন রাজ কুমার নামে এক যুবক। এর কিছুক্ষণ পরেই তাকে ছোবল মারে একটি বিষধর সাপ। যন্ত্রণায় কাহিল হওয়ার বদলে ক্ষুব্ধ হন তিনি। সাপটিকে ধরে কামড়াতে থাকেন। কিছুক্ষণের মধ্যেই সরীসৃপটিকে বেশ কয়েকটি টুকরো করে মাটিতে ফেলে দেন।

ভারতের উত্তর প্রদেশের এটোয়া জেলার একটি গ্রামে রবিবার রাতে ঘটনাটি ঘটেছে। 

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সাপের বিষের যন্ত্রণায় অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে রাজকুমারকে ভর্তি করায় পরিবারের সদস্যরা। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

রাজ কুমারের বাবা বাবু রাম বলেন, “আমার ছেলে মদ খেয়ে বাড়ি এসেছিল। কিছুক্ষণ বাদেই একটি সাপ আমাদের বাড়িতে ঢুকে ওকে কামড়ে দেয়। প্রথমে যন্ত্রণায় কাহিল হয়ে পড়লেও পরে সাপটি পাকড়াও করে রাজ কুমার। তারপর কামড়ে কয়েকটি টুকরো করে মাটিতে ফেলে দেয়।”

আরও বলেন, “বিষয়টি জানতে পেরে হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করি ওকে। কিন্তু, সেখান থেকে অন্য হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। এখনো ডাক্তাররা বলছেন, ওর অবস্থা ভালো নয়। চিকিৎসার জন্য অনেক টাকা লাগবে। কিন্তু, আমাদের কাছে অত টাকা থাকায় চিন্তা পড়েছি।”

হাসপাতালের এক চিকিৎসক বলেন, “রোববার রাতে হাসপাতালে ডিউটি করছিলাম। আচমকা একটি রোগী এসে বলেন তিনি একটি সাপকে কামড়ে দিয়েছেন। কিন্তু, আমি ভুল করে ভেবেছিলাম সাপ তাকে কামড়ে দিয়েছে। পরে বিষয়টি বুঝতে পেরে ওনার চিকিৎসা শুরু করি। কিন্তু, ক্রমশ ওনার শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। তাই পরিবারের সদস্যদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়া পরামর্শ দিই।”

এদিকে সাপটির দেহাংশগুলো পুড়িয়ে ফেলেছে রাজ কুমারের পরিবার।

মন্তব্য