| প্রচ্ছদ

ডেঙ্গু আতঙ্কে ঢাকাবিমুখ বগুড়ার যাত্রীরা

অরুপ রতন শীল
পঠিত হয়েছে ১২১ বার

ডেঙ্গু আতঙ্কে বগুড়া থেকে ঢাকাগামী যাত্রীর সংখ্যা কমেছে। খুব জরুরি কাজের যাত্রীরাই বাধ্য হয়ে ঢাকা ছুটছেন বলে জানিয়েছেন বগুড়া বিভিন্ন বাসের কাউন্টারের কর্মচারীরা। তাদের দাবী, গত ১৫ দিনে ডেঙ্গুর ভয়ে অন্তত ৭০ শতাংশ যাত্রী কমেছে।  বগুড়া থেকে প্রতিদিন গড়ে প্রায় ৪হাজার যাত্রী ঢাকা যেত। কিন্তু  ডেঙ্গু আতংকে এখন প্রায় ১৫শ থেকে ১৮শ যাত্রী ঢাকায় যাচ্ছে।

গাবতলী থেকে আসা ব্যবসায়ী মিরাজ হোসেন এসেছেন টিকিট ফেরত দিতে। কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘ঢাকায় গেলেই নাকি ডেঙ্গু হচ্ছে। তাই বেশী জরুরী কাজ না হওয়ায় ঈদের পর ঢাকায় যাব।'

বগুড়ার শাহ ফতেহ আলী বাস কাউন্টারের মাস্টার টি আর 'পুণ্ড্রকথাকে' জানান, সাধারণত বগুড়া থেকে তাদের বাসে ২৪ ঘণ্টায় প্রায় ৮০০ থেকে এক হাজার যাত্রী যাতায়াত করেন। কিন্তু গত ১৫ দিনে কয়েক গুণ যাত্রী কমেছে । কারণ হিসেবে তিনি বলেন, ডেঙ্গু ভয়েই যাত্রীরা ঢাকা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

এস আর কাউন্টারের মাস্টার মোস্তফা কামাল খোকন বলেন, ‘অনেক যাত্রী টিকিট কিনে ডেঙ্গু ভয়ে ফেরত দিতে বাধ্য হচ্ছেন। এমনকি আমাদের দৈনিক ৪ থেকে ৫ টা গাড়ী যাত্রী সঙ্কটে বন্ধ রাখতে বাধ্য হচ্ছি।'

শ্যামলী কাউন্টারের ম্যানেজার উত্তম কুমার সাহা বলেন, ঈদের আগে আমাদের এমন ব্যবসা হবে কল্পনা করিনি। কাউন্টারে যাত্রী নেই বললেই চলে। 

মন্তব্য