| প্রচ্ছদ

বগুড়ায় ৮৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪১৫ বার। প্রকাশ: ৩০ জুলাই ২০১৯ ।

বগুড়ায় মোট ৮৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি আছেন ৪৮ জন। এর মধ্যে ২৯ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. আরিফুর রহমান তালুকদার এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা দেয়া হলেও হেমোরেজিক ডেঙ্গু রোগীর চিকিৎসার কোনো সরঞ্জামাদি নেই। বিষয়টি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে জানানো হয়েছে। রোগীদের জাতীয় গাইড লাইন মোতাবেক চিকিৎসা দেয়া হচ্ছে। যারা রেফার্ড নিয়ে ঢাকায় যেতে চাচ্ছেন তাদেরকে ছাড়পত্র দেয়া হচ্ছে। শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন সকলেই ঢাকায় আক্রান্ত হয়েছেন এবং তারা প্রথম ধাপে রয়েছেন। তাই ভয়ের কিছু নেই।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী পুণ্ড্রকথাকে  বলেন, 'বগুড়া শহরের বেসরকারি ক্লিনিকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ভর্তি রয়েছে ৫জন। এর মধ্যে শামসুন্নাহার ক্লিনিকে ৪জন এবং ডক্টরস ক্লিনিকে রয়েছে একজন। এছাড়াও দুপচাচিয়ার সুপ্রিম ক্লিনেক একজন রুগী চিকিৎসা নিচ্ছেন।' তিনি আরও বলেন, এ পর্যন্ত বগুড়ায় এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি। যারা আক্রান্ত তারা সবাই ঢাকায় আক্রান্ত হয়ে বগুড়ায় চিকিৎসা নিচ্ছেন।'

মন্তব্য