| প্রচ্ছদ

উল্লাপাড়ায় সেফটি ট্যাংকে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ৩০ জুলাই ২০১৯ ।

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর শহরে নির্মাণাধীন একটি মার্কেটের নিচে সেফটি ট্যাংকের সার্টার খোলার সময় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালের এ ঘটনায় আরেক শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

নিহতরা হলেন- উল্লাপাড়া উপজেলার শ্যামপুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে রেজাউল করিম (৩৮) এবং শাহজাদপুর উপজেলার শিমুলতলী গ্রামের আব্দুস সালামের ছেলে আলামিন (৩০)। অসুস্থ হোসেন আলী (২৮) উল্লাপাড়ার বালসাবাড়ী গ্রামের বাসিন্দা। তাকে উল্লাপাড়া কাওয়াক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লাপাড়া মডেল থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে উল্লাপাড়া পাট ব্যবাসয়ী রাম সাহা ও রবির সাহার নির্মাণাধীন মার্কেটের শ্রমিক রেজাউল ও আলামিন গভীর সেফটি ট্যাংকের ভেতরে নেমে সার্টার খোলার সময় অসুস্থ হয়ে চিৎকার শুরু করেন। পরে নির্মাণ শ্রমিক হোসেন আলীসহ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ওই ট্যাংকে নেমে তাদের উদ্ধার করেন। এ সময় রেজাউল ও আলামিন মারা যান। গুরুতর অসুস্থ অবস্থায় হোসেন আলীকে হাসপাতালে পাঠানো হয়।

গোলাম মোস্তফা আরো জানান, ওই সেফটি ট্যাংকের নিচে কার্বণ মনোক্সাইড গ্যাসের কারণে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে। 

মন্তব্য