| প্রচ্ছদ

বগুড়ায় বিকাশ প্রতারণা চক্রের এক প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪৮৫ বার

বগুড়ায় বিকাশ প্রতারণা চক্রের সক্রিয় সদস্য সুমন প্রামানিককে (২৫) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার সন্ধ্যার পর জেলা পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সুমন শিবগঞ্জ উপজেলার উত্তর ছাতরা গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সুমন মাঠ পর্যায়ের প্রতারণা চক্রের সদস্য বলে জানিয়েছেন পুলিশ । গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ও গোপনে তোলা ছবি উদ্ধার করা হয়। 

বগুড়া ডিবি পুলিশের ওসি আছলাম আলী জানান, বেশ কিছু দিন ধরে একটি প্রতারক চক্র জেলা পরিষদের সামনে বিকাশের দোকানগুলোতে বিকাশের রেজিস্টার খাতা গোপনে মোবাইলের  হিডেন ক্যামেরার মাধ্যমে ছবি তুলে নিচ্ছিলো এমন অভিযোগ পাওয়া যায়। এমন অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যার পর জেলা পরিষদের সামনে ডিবি পুলিশের দল অবস্থান করে। এসময় পুলিশের অবস্থান টের পেয়ে সুমন পালানোর চেষ্টা করলে তাকে তখনি গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারের পর সুমন  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়,  বিভিন্ন সময়ে বিকাশ এজেন্ট এর দোকান থেকে রেজিস্টার খাতার  ছবি তুলে ইমুর মাধ্যমে সেলিম নামের এক ব্যক্তিকে পাঠাতো  । তারপর সেলিম বিকাশের কাস্টমার কেয়ার কর্মকর্তা পরিচয়ে গ্রাহকদের মোবাইল ফোনে দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতো। এই ঘটনায় বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

 

মন্তব্য