| প্রচ্ছদ

ভ্যানিটি ব্যাগে টাকা ভরে নিয়ে একের পর এক ব্যাংক ডাকাতি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ৩০ জুলাই ২০১৯ ।

অস্ত্রের মুখে ব্যাংক লুট করে গোলাপি রঙের একটি ভ্যানিটি ব্যাগের ভরে নিতেন টাকা। এরপর চোখের পলকে হারিয়ে যেতেন তিনি। এভাবে একের পর এক ব্যাংক লুট করেছেন এক নারী।

সিএনএন জানায়, রবিবার যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার সার্লোটি পুলিশ এক সঙ্গীসহ সার্স বায়েজ নামে এই নারী ডাকাতকে গ্রেপ্তার করেছে।

পূর্ব উপকূলীয় অঞ্চলের ব্যাংকগুলো একের পর এক ডাকাতি করে গেছেন সার্স বায়েজ।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ব্যাংকে ঢুকেই অস্ত্রের মুখে সবাইকে কাবু করে গোলাপি ব্যাগ ভর্তি টাকা নিয়ে পালিয়ে যেতেন তিনি। এ জন্য মার্কিন মিডিয়াগুলো তাকে গোলাপি ডাকাত রানি বলেও সম্বোধন করে।

৩৫ বছর বয়সী এ নারীর দুঃসাহসিক ব্যাংক ডাকাতি বন্ধ করতে মার্কিন সরকার ১০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছিল। যে তাকে ধরে দিতে পারবে তাকেই দেওয়া হবে এই পুরস্কার। 

অল্প দিনেই টানা কয়েকটি ব্যাংক ডাকাতি করে তারা গা ঢাকা দিয়েছিল সার্লোটি স্পিডওয়ে ইন অ্যান্ড স্যুইটের এক আস্তানায়। হ্যামলেট থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে সেই গোপন আস্তানা থেকে গ্রেপ্তার করা হয় তাদের।  

২০ জুলাই পেনসিলভানিয়ার সার্লোটির অরস্টাউন ব্যাংক দিয়ে ডাকাতি শুরু গোলাপি ডাকাতের। এ কাজে তাকে সহযোগিতা করত কয়েকজন সঙ্গী।

এর তিন দিন পরে লুট করেন রেহবোথ বিচের এমএন্ডটি ব্যাংক। পরের দিনই লুট করেন উত্তর ক্যারোলাইনার আইডেনের একটি সাউদার্ন ব্যাংক। শেষ ডাকাতি সারেন হ্যামলেটে। সেখান থেকেই তিনি গ্রেপ্তার হন তিনি।

তাদের বিরুদ্ধে রয়েছে বিপজ্জনক অস্ত্র নিয়ে একাধিক ব্যাংক লুটের অভিযোগ আনা হয়েছে। এই নারী ডাকাতের বাকি সঙ্গীদেরও খোঁজা হচ্ছে বলে জানা গেছে। 

মন্তব্য