| প্রচ্ছদ

রুবেল-তাইজুলের আঘাতে ম্যাচে ফিরল বাংলাদেশ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩০ বার

 

কলম্বোর প্রেসাদাসা স্টেডিয়ামে টস জয় মানে চোখ বুজে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। শ্রীলংকাও শুরুতে ব্যাটিং নেয়। তবে শুরুতে উইকেট হারায় তারা। আভিস্ক ফার্নান্দো দলের ১৩ রানে বিদায় নেন। সেই ধাক্কা শ্রীলংকা সামলে উঠে। এরপর দলের শতকের আগে আউট হন দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। খবর সমকাল।

 

শ্রীলংকা ২২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলেছে। কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেল ম্যাথুস ক্রিজে আছেন। শুরুতে শফিউলের বলে ৬ রান করে আউট হন আভিস্কা ফার্নান্দো। এরপর অধিনায়ক করুনারত্নে ৪৬ রান করে ফেরেন। শ্রীলংকার রান তখন ৯৬। দুই রান যোগ হতেই কুশল পেরেরা আউট হন। তিনি রুবেলের বলে ৪২ রান করে আউট হন।

 

সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শ্রীলংকা এ ম্যাচে বড় পরিবর্তন এনেছে। দ্বিতীয় ওয়ানডে দলে এনেছে চার পরিবর্তন। লাহিরু থিরিমান্নের জায়গায় সেহান জয়সুরিয়াকে ফিরিয়েছে তারা। দলে নিয়েছে দাশুন সানাকাকে। তার জায়গায় বাদ পড়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা। ইসুরু উদানার জায়গায় দলে ঢুকেছেন অনিন্দু হাসারাঙ্গা। এছাড়া নুয়ান প্রদীপের জায়গায় কাশুন রাজিথা ফিরেছেন লংকান একাদশে।

 

বাংলাদেশ মুস্তাফিজুর রহমানকে দল থেকে বাদ দিয়েছে। তার জায়গায় রুবেল হোসেনকে ফেরানো হয়েছে একাদশে। এছাড়া মোসাদ্দেক হোসনেকে বাদ নিয়ে দলে নেওয়া হয়েছে ব্যাটসম্যান আনামুল হক বিজয়কে। বাংলাদেশ এ ম্যাচে দুই পেসার এবং দুই স্পিনার নিয়ে খেলছে। বাকি দশ ওভার বল করতে হবে সাব্বির রহমান, সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহদের।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আনামুল হক, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, রুবেল হোসেন।

 

শ্রীলংকা একাদশ: আভিস্কা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, সেহায় জয়সুরিয়া, দাশুন সানাকা, আকিলা ধনাঞ্জয়া, অনিন্দু হাসারাঙ্গা, কাশুন রাজিথা, লাহিরু কুমারা।

মন্তব্য