| প্রচ্ছদ

জন্মোৎসবের বাজেট যাচ্ছে বন্যার্তদের সাহায্যে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ৩১ জুলাই ২০১৯ ।

২০১৮ সালের ৩০ জুলাই বিফএডিসির পরিচালক সমিতির সামনের প্রাঙ্গণ বিশেষভাবে সাজানো হয়েছিল। পুরো এফডিসিতে ছেয়ে গিয়েছিল ছবি আর শুভকামনায়। আতশবাজি থেকে ফানুস ওড়ানো সবই হয়েছিল। সঙ্গে পশু জবাই দিয়ে করা হয়েছিল ভূড়িভোজ। কারণটা ছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানের জন্মদিন।

তবে এবারের ৩০ জুলাই এগুলোর কিছুই হয়নি। 
কারণটা জানতে চাওয়া হলে জায়েদ খান বলেন, এবার কোনও আয়োজনই রাখা হয়নি। বরং জন্মদিনের খরচের টাকা পৌঁছে দেওয়া হবে বন্যার্তদের মাঝে।
তিনি বলেন, ‘বন্যাকবলিত এলাকাগুলোতে সবার যাওয়া উচিত, বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানো উচিত। সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়ানো উচিত। যে কারণেই আমার এমন সিদ্ধান্ত। জন্মদিনে যে টাকা খরচ হতো তা আমি বন্যার্তদের মধ্যে বিতরণ করতে চাই। সমাজে যারা বিত্তবান আছেন, তারা যেন সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ান, সেই আহ্বান আমার থাকছে।’
জায়েদ খানের চলচ্চিত্র যাত্রা শুরু হয় ২০০৮ সালে ‘ভালবাসা ভালবাসা’ ছবি দিয়ে। এই ছবিটি পরিচালনা করেন মহম্মদ হাননান। এতে তার সহশিল্পী ছিলেন রিয়াজ ও শাবনূর।
এরপর নিয়মিত কাজ করে যাচ্ছেন। তার চলচ্চিত্র ক্যারিয়ারের মাইলফলক হিসেবে ধরা হয় মালেক আফসারী পরিচালিত ‌‘অন্তর জ্বালা’। সেখানে তার নায়িকা হিসেবে ছিলেন পরীমনি। ছবিটি প্রযোজনাও করেন জায়েদ খান। খবর বাংলা ট্রিবিউন।

মন্তব্য