| প্রচ্ছদ

প্রতিবেশীদের ধরা কম্বলে রক্ষা পেল পড়ন্ত শিশু!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯২ বার। প্রকাশ: ৩১ জুলাই ২০১৯ ।

ততক্ষণে অনেক মানুষ জড়ো হয়েছে রাস্তায়। সবারই চোখ উপরের দিকে। কারণ ভবনটির ৭ তলার বারান্দায় ঝুলছিল তিন বছরের এক শিশু। সম্প্রতি এই দৃশ্য দেখা গেছে চীনের দক্ষিন-পশ্চিমাঞ্চলের চংকিং শহরে। 

সিসিটিভিতে ধারণকৃত ওই দৃশ্যে দেখা যায়, একটি ছোট শিশু সাততলার বারান্দায় ঝুলন্ত অবস্থায় উপরে ওঠার চেষ্টা করছে। কিন্তু বারবার তার পা পিছলে যাচ্ছে। এজন্য সে বারান্দার এক কোণা ধরে ছিল কোনও মতে। 

শিশুটিকে এ অবস্থায় দেখে ভবনটির নীচের রাস্তার ভিড় জমে যায়। অনেকেই চিৎকার করতে থাকেন। কেউ কেউ কম্বল ধরে থাকেন শিশুটিকে বাঁচাতে। 

প্রত্যক্ষদর্শী একজন বলেন, ওপরে তাকিয়ে দেখি একটা শিশু বারান্দায় ঝুলছে। এই দৃশ্য দেখে ভাবছিলাম কিভাবে শিশুটিকে বাঁচানো যায়। প্রথমে ভেবেছিলাম শিশুটি পড়ে গেলেই তাকে ধরে ফেলবো। কিন্তু সেটা সম্ভব হতো না’। তিনি আরও বলেন, ‘এরপরে ওখানে উপস্থিত অনেকে মিলে নীচে কম্বল ধরি। আমাদের নজর ছিল শিশুটির দিকে। শিশুটি নীচে পড়লে যাতে তাকে সুরক্ষিত রাখা যায় সেই চেষ্টা ছিল সবার’।

সিসিটিভির ওই ফুটেজে দেখা গেছে, একদল মানুষ শিশুটির দিকে চোখ রেখে কম্বল নিয়ে গোল হয়ে ঘুরছে। তাদের চেষ্টা ছিল শিশুটিকে নিরাপদে রাখার। 

ওই ঘটনার প্রক্ষত্যদর্শী আরেকজন বলেন, ঘটনার সময় আমিও কম্বল ধরেছিলাম। কম্বল ধরার কয়েক সেকেণ্ডের মধ্যেই শিশুটি হাত ফসকে নীচে পড়ে যায়। আমরা তাকে ধরে ফেলি’।

শিশুটিকে রক্ষা করেছেন ওই ভবনে বসবাসরত বাসিন্দা, নিরাপত্তা ও পরিচ্ছন্ন কর্মীরা মিলে। 

উদ্ধারের পর পরই শিশুটিকে হাসপাতালে নেয়া হয়। সর্বশেষ খবর অনুযায়ী শিশুটি অক্ষত রয়েছে। সূত্র : সিএনএন

মন্তব্য