| প্রচ্ছদ

দ্রুত সভাপতি খুঁজুন, দলকে রাহুল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার। প্রকাশ: ০১ অগাস্ট ২০১৯ ।

 

দলকে দ্রুত সভাপতি খোঁজার নির্দেশ দিয়েছেন রাহুল গান্ধী। বিদেশ থেকে ফিরে দলের কিছু নেতার সঙ্গে ঘরোয়া বৈঠক করেছেন রাহুল। সেখানে তাদের খুব দ্রুত দলের সভাপতি খুঁজে নিতে বলেছেন।

বৈঠকে ফের রাহুর স্পষ্ট জানিয়েছেন, গান্ধী পরিবারের বাইরে থেকেই কাউকে বাছাই করতে। নিজের কোনও পছন্দ জানাতে চাননি তিনি। খবর সমকাল।

রাহুলের মন বুঝে দলের একটি অংশ বলছে, চলতি সপ্তাহের শেষেই কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতির নাম ঘোষণা করা হবে। এর জন্য ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকার কোনও প্রয়োজন নেই। যদিও এ ভাবে ঘরোয়া বৈঠকে নাম স্থির করাতে আপত্তিও রয়েছে অনেকের। তাদের মতে, ওয়ার্কিং কমিটি ছাড়া কংগ্রেসের মতো দলে সভাপতির নামে কে সিলমোহর বসাবে?

কংগ্রেস বলছে, এখন পর্যন্ত মল্লিকার্জুন খড়্গে, সুশীল কুমার শিন্দে, অশোক গহলৌতদের পাশাপাশি কে সি বেণুগোপাল, মুকুল ওয়াসনিক, এমনকি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সচিন পাইলটের মতো নবীন নেতাদের নামও প্রস্তাবে এসেছে। এদের মধ্যেই কাউকে বেছে নেওয়া হবে।

সামনের বিধানসভা নির্বাচন পার করে সভাপতি পদে নির্বাচন হবে। ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ, শশী তারুরের মতো নেতারা কোনও নবীন নেতাকেই এই পদে বসানোর পক্ষপাতী। বর্তমান ওয়ার্কিং কমিটিও ভেঙে দেওয়ার দাবি তুলেছেন তারা।

 

মন্তব্য