| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৪৯ বার। প্রকাশ: ০১ অগাস্ট ২০১৯ ।

বগুড়ার ধুনট উপজেলার সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির এক ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছে। এই ঘটনায় বৃহস্পতিবার ক্লাস বর্জন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধনসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।  

বিদ্যালয় কর্তৃপক্ষ ও বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানায়, নিমগাছী ইউনিয়নের ফরিদপুর গ্রামের এক কৃষকের কন্যা সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী। ওই শিক্ষার্থীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে নান্দিয়ারপাড়া (উত্তরপাড়া) গ্রামের আলতাব আলীর ছেলে বখাটে মিঠু মন্ডল তাকে উত্যক্ত করে আসছিল। এর ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিদ্যালয়ে আসার পথে সোনাহাটা-ফরিদপুর সড়কের মাঝামাঝি ফাঁকা স্থানে ওই স্কুল ছাত্রীর পথরোধ করে ওই বখাটে। ওই সময় সড়কে লোকজন না থাকায় জোড়পূর্বক ওই ছাত্রীর শ্লীলতাহানীর চেষ্টা করে মিঠু মন্ডল। এ ঘটনায় বুধবার থানায় মিঠু মন্ডলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। 

এ ঘটনায় বখাটে মিঠু মন্ডলকে গ্রেফতারের দাবীতে বৃহস্পতিবার সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। সোনাহাটা বাজারে মানববন্ধন কর্মসূচী পালন শেষে শিক্ষার্থীরা সোনাহাটা সিএনজি স্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে। পরে খবর পেয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন ঘটনাস্থলে পৌছে ২৪ ঘন্টার মধ্যে বখাটে মিঠু মন্ডলকে গ্রেফতারের আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, মিঠু মন্ডল নামের এক দুই সন্তানের জনকের বিরুদ্ধে সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীকে যৌন হয়রানীর অভিযোগ পেয়েছি। পুলিশ একদিকে অভিযোগটি তদন্ত করছে এবং অভিযুক্ত মিঠু মন্ডলকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।'

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'যৌন হয়রানীর শিকার ওই শিক্ষার্থীর পক্ষে তার সহপাঠীরা বিক্ষোভ করে সড়ক অবরোধ করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।'

মন্তব্য