| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৫১ বার। প্রকাশ: ০১ অগাস্ট ২০১৯ ।

বগুড়ার শেরপুরে সমতলে বসবাসকারী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এসময় বিতরণী ওই অনুষ্ঠানে এই সম্প্রদায়ের তিনটি সমিতিকে ইজিবাইক দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহিত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ কর্মসূচির আওতায় বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এসব উপকরণ বিতরণ করেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফয়েজ আহাম্মদ বলেন, 'ধর্ম-বর্ণ নির্বিশেষে সব নাগরিকের সমান অধিকার নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। এজন্য সরকার পরিকল্পনা মাফিক কাজ করছে। সমাজের সব জনগোষ্ঠীর জন্যই সমান সুযোগ থাকবে। আত্মসামাজিক উন্নয়ন ও শিক্ষায়-দীক্ষায় আধুনিক প্রযুক্তির সমান ব্যবহার নিশ্চিত করতে হবে। যাতে করে কেউ যেন অবহেলিত না থাকে, কেউ যেন পিছিয়ে না থাকে সেটাই আমাদের লক্ষ্য।'

তিনি আরও বলেন, 'সরকার প্রতিটি গ্রামকে শহরে পরিনত করা হবে। শহরের মতো সেবা প্রতিটি গ্রামের মানুষ ঘরে বসেই পাবে।'

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান মজনু, ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আরাফাত হোসেন, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু এবং অধ্যক্ষ নুরুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হারুন-উর-রশিদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুম। পরে অনুষ্ঠানের প্রধান ও আমন্ত্রিত অতিথিগণ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

মন্তব্য