| প্রচ্ছদ

সরকারের ব্যর্থতায় ডেঙ্গুতে মহামারি: ড. মোশাররফ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৬ বার। প্রকাশ: ০১ অগাস্ট ২০১৯ ।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের ব্যর্থতা ও উদাসীনতার কারণে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। তিনি বলেন, শিগগির কার্যকর ওষুধ ছিটিয়ে এডিস মশা নির্মূল করতে হবে। এই মশা এবার নির্মূল করা না হলে আগামী বছরও একই অবস্থা হতে পারে।  বৃহস্পতিবার ঢাকা দায়রা জজ আদালতের সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপির পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা মহানগর উত্তরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি করলেও দক্ষিণে পুলিশি বাধায় তা পন্ড হয়ে যায়। মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দুপুরে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক থেকে নির্ধারিত র‌্যালি করতে না পেরে দায়রা জজ আদালতের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, কর্মসূচি হওয়ার কথা ছিল বাহাদুর শাহ পার্ক থেকে। এই র‌্যালি করার জন্য সরকার অনুমতি দেয়নি। সরকারকে সহযোগিতা করার জন্য, জনগণকে সচেতন করার জন্য এই কর্মসূচি নিয়েছিলাম। সেখানেও তাদের বাধা। তিনি বলেন, গণতন্ত্র এবং জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

মহানগর দক্ষিণের সভাপতি দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের নেতৃত্বে ইউনুস মৃধা, হাবিবুর রশীদ হাবিব, সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন, যুবদলের গোলাম মাওলা শাহিনসহ মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় রাজধানীর মহাখালীর ব্র্যাক ইউনিভার্সিটির সামনে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি হয়। এতে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম সম্পাদক এ জি এম শামসুল হক, দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক প্রমুখ।

র‌্যালি শেষে রুহুল কবির রিজভী বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের মধ্যে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই অসংখ্য মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কারও কারও প্রাণহানিও ঘটছে। অথচ এই সংকট মোকাবেলায় সরকারের যথাযথ উদ্যোগ নেই।

মন্তব্য