| প্রচ্ছদ

বগুড়া থেকেই ১০ ডেঙ্গু রোগীর সন্ধানঃ এর মধ্যে ৬জনই শিশু

অরূপ রতন শীল
পঠিত হয়েছে ১৩১ বার

বগুড়ায় থেকেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে।  এ পর্যন্ত ১০জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রুগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে ৬জনই শিশু।  তারা হলেন, সদর উপজেলার মধ্যে চালিতাবাড়ীর নীরব (১২), কাটনারপাড়ার নয় মাসের শিশু নোমান, জলেশ্বরীতলার গুনগুন (৮), শাজাহানপুর উপজেলার শাহরিয়ার (৭), মাহমুদুল (৬) এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলজে ( শজিমেক) হাসপাতালের এক ডাক্তারের ৩বছরের সন্তান  তাসরিফ শরীফ, সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার, বগুড়া সদরের বড় বেলাইল এলাকার গৃহবধু কণিকা সরকার, একই উপজেলার চান্দাই গ্রামের কৃষক হালিম মণ্ডল এবং ধুনট উপজেলার মথুরাপুর গ্রামের কৃষক শাহীন মণ্ডল। এদের কেউই বিগত কয়েক মাসের মধ্যে ঢাকা যাতায়াত করেননি বলে জানিয়েছেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ। 


তিনি জানান, গত শনিবার থেকে ২৪ ঘন্টায় শজিমেকে ভর্তি হয়েছে ১৩ জন। এখন মোট ৭২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। তবে মোট সেবা নিয়েছে ১৭৯ জন। এর মধ্যে ১০১জনকে ছুটি এবং ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। 


বগুড়া সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী বলেন, বগুড়ায় বিভিন্ন উপজেলা এবং বেসরকারি ক্লিনিকে মোট ২০জন রুগী ভর্তি রয়েছে। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৮জন, আদমদিঘী উপজেলা হেলথ কমপ্লেক্সে একজন,  শামসুননাহার ক্লিনিকে ২জন, ইসলামী হাসপাতাল ১জন, ইন্ডিপেডেন্ট হাসপাতালে ৩জন এবং টিএমএসএস হাসপাতালে ৫জন রুগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। 
 

মন্তব্য