| প্রচ্ছদ

রোনালদোর 'সি' সেলিব্রেশনের গল্প

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২১ বার

গোল করার পরই দৌড়ে কর্নার ফ্ল্যাগের সামনে চলে যাওয়া। এরপর একটা লাফ এবং লাফ দেওয়ার মুহূর্তেই শরীরটাকে ঘুরিয়ে দুই হাত দু'দিকে ছড়িয়ে দেওয়া। নাম না বলে দিলেও ফুটবল খেলা দেখা যে কেউ বুঝে যাবেন, ক্রিস্টিয়ানো রোনালদোর বিখ্যাত উদযাপনের কথা বলা হচ্ছে। তার গোল করা যেমন নিয়মিত, তেমনি তার এই উদযাপনও খুব নিয়মিত এক দৃশ্য।

এত দিনে এসে এই সেলিব্রেশনের গল্পটা শুনিয়েছেন পর্তুগিজ এই তারকা ফুটবলার। জুভেন্তাসের হয়ে গত মৌসুমে ২১ বার এই উদযাপন করার উপলক্ষ পেয়েছেন রোনালদো। তবে এই উদযাপনের প্রথম সাক্ষী হয়েছিল যুক্তরাষ্ট্র।

সকার ডটকমের ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, "যুক্তরাষ্ট্র সফরে রিয়াল মাদ্রিদের হয়ে চেলসির বিপক্ষে ম্যাচে আমি প্রথম এই উদযাপনটা করেছিলাম। এটা পূর্বপরিকল্পিত কিছু ছিল না। আমি গোল করলাম এবং 'সি' বলে চিৎকার করে ওই উদযাপনটা করলাম। বুঝতে পারি, দর্শক এটা উপভোগ করছে। আমার মনে হয়েছে, মানুষ হয়তো আমাকে এই উদযাপনটার জন্য মনে রাখবে এবং এর পর থেকে আমি এটা নিয়মিত করতে শুরু করি।"

স্প্যানিশ 'সি' শব্দটি ইংরেজি 'ইয়েস' শব্দের সমার্থক। রোনালদো জানান, তার সেই 'সি' বলে করা উদযাপন একটা সময় রিয়াল মাদ্রিদ দলের উদযাপনেরই একটা অংশ হয়ে গিয়েছিল।

মন্তব্য