| প্রচ্ছদ

সবচেয়ে দামি ফুটবল একাদশে নেই রোনালদো-মেসি!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৭ বার

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের নিয়ে একটি একাদশ গড়েছে স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কা। বিস্ময়কর ব্যাপার হলো, তাতে জায়গা হয়নি ইউভেন্তুস তারকা ক্রিস্তিয়ানো রোনালদো ও বার্সেলোনা তারকা লিওনেল মেসির।

গত তিন বছরের বাজারদর ও ট্রান্সফার ফির ওপর ভিত্তি করে সাজানো হয়েছে এই একাদশ। সবচেয়ে দামি এই একাদশের ফরোয়ার্ড পজিশনে রয়েছেন পিএসজি ফরোয়ার্ড নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও বার্সেলোনার অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো। শুনতে অবিশ্বাস্য হলেও তাদের বাজারমূল্য মেসি-রোনালদোর চেয়ে বেশি।

মেসির বর্তমান বাজারমূল্য ১৫ কোটি ইউরো। আর গত মৌসুমে ১১ কোটি ২০ লাখ ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। অন্যদিকে দুবছর আগে ২২ কোচি ২০ লাখ ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। আর মোনাকো থেকে এমবাপ্পেকে ১৮ কোটি ইউরোতে নিয়ে আসেন পিএসজি।

বিশ্বের সবচেয়ে দামি একাদশের ফরম্যাট সাজানো হয়েছে ৪-৩-৩ ফরম্যাশনে। একাদশের রাইট মিডফিল্ডে খেলবেন ম্যানইউর পগবা। আয়াক্স আমস্টারডাম থেকে বার্সেলোনায় নাম লেখানো ফ্রাঙ্কি ডি জং খেলবেন লেফট মিডফিল্ডে। আর সেন্ট্রাল মিডফিল্ডে থাকছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখানো হ্যারি ম্যাগুয়ার সঙ্গে সেন্টার-ব্যাক পজিশনে থাকবেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। রাইট-ব্যাকে আছেন ম্যান সিটির কাইল ওয়াকার, ল্যাফট-ব্যাকে বায়ার্ন মিউনিখের লুকাস হার্নান্দেজ। আর গোলরক্ষক হিসেবে আছেন চেলসির কেপা আরিসাবালাগা।

বিশ্বের সবচেয়ে দামি একাদশ:

গোলরক্ষক: কেপা আরিসাবালাগা (চেলসি)

ডিফেন্ডার: লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), হ্যারি ম্যাগুয়ার (ম্যানইউ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), কাইল ওয়াকার (ম্যান সিটি)।

মিডফিল্ডার: পল পগবা (ম্যানইউ), রদ্রি (ম্যান সিটি), ফ্র্যাঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), ফিলিপে কৌতিনিয়ো (বার্সেলোনা)

মন্তব্য