| প্রচ্ছদ

নবম ওয়েজ বোর্ড নিয়ে ষড়যন্ত্রের নিন্দা এবং ঈদের আগে বেতন-বোনাস প্রদানের দাবি জানিয়েছে বিইউজে

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫৮ বার

তথ্য গোপন করে আদালতের দারস্থ হয়ে নবম ওয়েজ বোর্ড’র গেজেট প্রকাশের ওপরে স্থিতাবস্থা জারি করানোকে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)। গণমাধ্যম কর্মিদের জন্য রোয়েদাদের সুপারিশ যখন চূড়ান্ত পর্যায়ে এবং স্বল্প সময়েই মধ্যেই তার প্রজ্ঞাপন জারি করার কথা, সেই মুহুর্তে নোয়াব নেতা আদালতের দারস্থ হয়ে এই প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছেন। ২০১৮ সালের জানুয়ারিতেই যেখানে বিচারপতি নিজামুল হককে প্রধান করে ওয়েজ বোর্ড গঠন করে গেজেট প্রকাশিত হয়েছে সেখানে গেজেট প্রকাশের ওপরে স্থিতাবস্থা চাওয়া হয়েছে নোয়াব নেতার আবেদনে। এই সংকটের সমাধান না হলে সহসাই গণমাধ্যম কর্মিরা তাদের নায্য প্রাপ্যতা থেকে বঞ্চিত হবেন। উচ্চ আদালতে নোয়াব নেতা মতিউর রহমান জানিয়েছেন নবম ওয়েজ বোর্ডে শ্রম বিধিমালার ১২৮ বিধি মানা হয়নি, অর্থাৎ অংশীদারদের বলা হয়নি, অথচ তারা নোয়াবের পক্ষে বোর্ডের একাধিক বৈঠকে উপস্থিত থেকেছেন। 
এক বিবৃতিতে গণমাধ্যম কর্মিদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার এই ষড়যন্ত্র বন্ধের দাবি জানিয়েছেন বিইউজে নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব জি এম সজল, নির্বাহী সদস্য মাহমুদুল আলম নয়ন, আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জে এম রউফসহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।
বিবৃতিতে তাঁরা এই ষড়যন্ত্র থেকে সরে এসে দ্রুত গণমাধ্যমে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন প্রক্রিয়া শুরুর দাবি জানান। সেইসঙ্গে আসন্ন ঈদুল আযহার আগেই গণমাধ্যম কর্মিদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও বোনাস প্রদানের দাবিও জানান নেতৃবৃন্দ।

 

মন্তব্য