| প্রচ্ছদ

পাকিস্তানের কোচ হচ্ছেন মিসবাহ-উল-হক!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৯ বার

বিশ্বকাপে ব্যর্থতার জন্য প্রধান কোচ মিকি আর্থারসহ পাকিস্তান দলের কোচিং স্টাফদের সঙ্গে চুক্তির মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন কোচের জন্য বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। এরই মধ্যে গুঞ্জন, পাকিস্তান দলের কোচ হিসেবে দেখা যেতে পারে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে!

পিসিবির একটি  সূত্র বলছে, আর্থারের পরিবর্তে পাকিস্তানের প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মিসবাহ। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার আগে পাকিস্তানের হয়ে ৭৫ টেস্ট, ১৬২ ওয়ানডে ও ৩৯ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। এহসান মানি পরিচালিত প্রশাসন মনে করছে, পাকিস্তান জাতীয় দলের কোচ হিসেবে কাজ করতে পারবেন মিসবাহ।

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই খবর ছড়িয়েছিল, আর্থারকে কোচের দায়িত্ব থেকে সরানো হবে। দক্ষিণ আফ্রিকান কোচ অবশ্য পিসিবি’র কাছে তদবির করে বলেছিলেন, বছর দু’য়েক তাকে সময় দেওয়া হলে পাকিস্তান ক্রিকেট দলকে ভালো জায়গায় নিয়ে যাবেন তিনি। আর্থারকে নিয়ে সন্তুষ্ট ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার দেওয়া যুক্তি মেনে নিতে পারেননি পিসিবি কর্তারা।

বুধবারই বোর্ডের তরফ থেকে আর্থার ও তার সাপোর্ট স্টাফকে ‘গুডবাই’ জানিয়ে দেওয়া হয়। এর পর থেকেই খবর ছড়িয়ে পড়ে, আর্থারের ফেলে রাখা চেয়ারে বসতে চলেছেন মিসবাহ। তবে এ নিয়ে পিসিবি বা মিসবাহর মন্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য