| প্রচ্ছদ

সকল পুলিশ ইউনিটে ডেঙ্গু সচেতনতা কার্যক্রম জোরদারে আইজিপির নির্দেশ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩২ বার। প্রকাশ: ১০ অগাস্ট ২০১৯ ।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নির্দেশে দেশের সকল পুলিশ ইউনিটে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম চলছে। দেশে ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় রেখে আইজিপি শুক্রবার সকল মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং পুলিশ সুপারদের সাথে এক জরুরি ভিডিও কনফারেন্সে এ নির্দেশ দেন।

ওই ভিডিও কনফারেন্সে তিনি বলেন, ডেঙ্গু মশার বংশ বিস্তার রোধে পুলিশ কম্পাউন্ড ও আশপাশের এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কোন পুলিশ সদস্য বা তাদের পরিবারের সদস্যরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। এর পাশাপাশি, জনগণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

আইজিপি বলেন, পুলিশ হেডকোয়ার্টার্স হতে ডেঙ্গু বিরোধী লিফলেট প্রস্তুত করা হয়েছে। এ লিফলেট সকল পুলিশ ইউনিটে বিতরণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদেরকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমরা সকলে সচেতন হলে নিজের আবাসস্থল ও চারপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারবে না।

আইজিপি বলেন, আমরা সকলে মিলে একযোগে কাজ করলে ডেঙ্গুর ভয়াবহতা রোধেও আমরা সফল হব।

আইজিপির নির্দেশে সকল পুলিশ ইউনিটে ইতিমধ্যে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে, মাইকিং করছে, লিফলেট বিতরণ করছে। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত পুলিশের এ বিশেষ প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য