| প্রচ্ছদ

ইনজেকশন নিয়ে মহাবিপদে আদিল রশিদ!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৯ বার। প্রকাশ: ১০ অগাস্ট ২০১৯ ।

ইংল্যান্ড ক্রিকেট দলের নির্ভরযোগ্য ক্রিকেটার আদিল রশিদ। জাতীয় দলের এ তারকা লেগ স্পিনারকে কাঁধের ইনজুরির কারণে আগামী দুই মাস মাঠের বাইরে থাকতে হবে।

মঙ্গলবার আদিল রশিদের স্ক্যান করানোর পর তাকে দুই মাসের বিশ্রামের পরামর্শ দেয়া হয়। চোটের কারণে ইংল্যান্ড জাতীয় দল ও ইয়র্কশায়ারের এই তারকা লেগ স্পিনার চলতি মৌসুমে ঘরোয়া লিগে আর খেলতে পারবেন না।

কাঁধের চোট নিয়ে আদিল রশিদ বলেন, আমি গত ৯ বছর ধরে পেশাদার ক্রিকেট খেলেছি। এই প্রথম আমার কাঁধে আঘাত লেগেছে। আমার বিশ্বাস শীতকালের আগেই নিজেকে পুরোপুরি ফিট করতে পারব। পুরোপুর ফিট হয়ে খেলায় ফিরতে আমার আরও দুই মাস সময় লাগবে।

তিনি আরও বলেন, আমার লক্ষ্য ছিল বিশ্বকাপের পর সুস্থ থাকা এবং ইয়র্কশায়ারের হয়ে খেলা। আমি ইয়র্কশায়ারের হয়ে খেলতে পছন্দ করি, কিন্তু সেটা হয়নি। বিশ্বকাপে কাঁধের চোট থেকে বাঁচার জন্য আমি ইনজেকশন নিয়ে খেলেছিলাম।

৩১ বছর বয়সী এ লেগ স্পিনার আরও বলেন, ইনজেকশন নিয়ে পুরো বিশ্বকাপে খেলার পর আমার আরও মারাত্মক আকার ধারণ করে, আর এরই ধারাবাহিকতায় এবার থাকতে হচ্ছে মাঠের বাইরে।

প্রসঙ্গত, ২০০৯ সালের জুনে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আদিল রশিদের। দুই মাসের ব্যবধানে ওয়ানডে দলে অভিষেক হয় তার। টেস্ট ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাটে অভিষেক হয় ২০১৫ সালের অক্টোবরে।

২০০৯ সাল থেকে এ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১৯টি টেস্ট, ৯৯টি ওয়ানডে ও ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে শিকার করেন ২৩৯টি উইকেট। আর ব্যাট হাতে তিন ফিফটির সাহায্যে সংগ্রহ করেন ১ হাজার ১৭৫ রান।

সূত্র: বিবিসি

মন্তব্য